খালেদা জিয়ার সুস্থতা কামনায় বায়তুল মোকাররমে দোয়া

খালেদা জিয়ার সুস্থতা কামনায় ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে দোয়া করেছে বিএনপির নেতা-কর্মীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 10:15 AM
Updated : 26 Nov 2021, 12:35 PM

শুক্রবার দুপুরে বায়তুল মোকাররমে জুমার নামাজের পর জাতীয় মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রোগমুক্তির জন্য আল্লাহর রহমত কামনা করেন।  

দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহবায়ক আবদুস সালামসহ কেন্দ্রীয় নেতারা মোনাজাতে অংশ নেন।

নামাজ শেষে মসজিদের দক্ষিণ প্রাঙ্গণে বিএনপির উদ্যোগে আলাদাভাবে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ নেসারুল হক।

বিএনপির তৈমুর আলম খন্দকার, শামসুর রহমান শিমুল বিশ্বাস, খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, মীর সরফত আলী সপু, সালাহউদ্দিন আহমেদ, জহির উদ্দিন স্বপন, আনিসুর রহমান তালুকদার টুকু, অঙ্গসংগঠনের রফিকুল আলম মজনু, ইশরাক হোসেন, আমিনুল হক, হাবিবুর রশীদ হাবিব, সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়ন, মামুন হাসান, মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, শাহ নেসারুল হক, নজরুল ইসলাম তালুকদার, ইকবাল হোসেন শ্যামল, ২০ দলীয় জোটের এলডিপির সাহাদাত হোসেন সেলিম, জাগপার খন্দকার লুতফুর রহমান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদাসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী এই বিশেষ মোনাজাতে অংশ নেন।

বিএনপি নেতারা জানান, খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারাদেশেই মসজিদে মসজিদে দোয়া এবং বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনা হয়েছে।

বিএনপির কর্মসূচি থাকায় ঢাকায় বায়তুল মোকাররম মসজিদের চারপাশে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। দক্ষিণ গেটের কাছাকাছি পুলিশের রায়ট কার ও  জলকামানের গাড়িও দেখা যায়।

৭৬ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন গত ১৩ নভেম্বর থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। দুর্নীতির মামলায় দণ্ডিত হলে সরকারের নির্বাহী আদেশে কারাগারের বাইরে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে, তার দলও দাবি তুলেছে। তবে সরকার বলছে, বর্তমান অবস্থায় সেই অনুমতি দেওয়ার আইনি সুযোগ নেই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক