‘সমস্ত শক্তি’ নিয়ে রাস্তায় নামার আহ্বান ফখরুলের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে ‘সমস্ত শক্তি’ নিয়ে ‘নেমে আসার’ আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 11:20 AM
Updated : 25 Nov 2021, 11:20 AM

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী যুব দলের ডাকা সমাবেশে তিনি এই আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজকে তার জীবন নিয়ে লড়াই করছেন। আমরা কি আর ঘরে বসে থাকব? আমরা ঘরে বসে থাকব না। আমরা প্রাণপণে সমস্ত শক্তি দিয়ে তার জীবন রক্ষার জন্য অবশ্যই কাজ করব।”

এ সময় বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সামনের দিনগুলোতে ‘আরও শক্তি নিয়ে’ নেতা-কর্মীদের রাস্তায় নেমে আসার জন্য আহ্বান জানান তিনি।

“সকলকে বলতে চাই, আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে বাধ্য করতে হবে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে এক মুহূর্ত কাল বিলম্ব না করে বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে।”

খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে তার পরিণতি ‘শুভ হবে না’ বলেও সরকারকে হুঁশিয়ার করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “অন্যথায় এই জনগণ আপনাদের বিচার করবে, তাদের কাছে জবাবদিহি করতে হবে। তখন আর কাউকে খুঁজে পাবেন না। পেছনের দরজাটাও আপনারা খুঁজে পাবেন না।”

ঐক্যের ডাক দিয়ে মির্জা ফখরুল বলেন, “ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনকে আরও বেগবান করে এই সরকারকে বাধ্য করি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করতে এবং দেশনেত্রীকে মুক্ত করতে।”

দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে কারাগারে যাওয়া খালেদা জিয়া সরকারি আদেশে মুক্ত থাকার মধ্যে এখন অসুস্থ হয়ে ঢাকার বসুন্ধরা এভারকেয়ার হাসপাতালে রয়েছেন।

৭৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ শারীরিক নানা জটিলতায় ভুগছেন।

মির্জা ফখরুল বলেন, “আপনারা শুনেছেন, পত্র-পত্রিকায় দেখেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এত অসুস্থ যে, ডাক্তাররা বলেছেন, আমাদের সব বিদ্যা, আমাদের জ্ঞান প্রায় শেষ। আমরা এখানে এর বাইরে আর বেশি কিছু করতে পারব না। পরিষ্কার করে তারা বলেছেন যে, অবিলম্বে তাকে বিদেশে পাঠানো দরকার তার চিকিৎসার জন্য।”

সরকারের দিকে অভিযোগ আঙুল তুলে তিনি বলেন, “আমরা জানি আন্তর্জাতিকভাবেও প্রধানমন্ত্রীর ওপরে চাপ আসছে চিকিৎসার জন্য দেশনেত্রীকে বিদেশে পাঠানোর, কোনোটাই তিনি শুনছেন না।”

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিএনপির ঘোষণা করা আট দিনের কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিনে জাতীয়তাবাদী যুব দলের উদ্যোগে এই সমাবেশ হয়।

যু্ব দলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালায় সমাবেশে বিএনপি মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহবায়ক আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, যুব দলের মোরতাজুল করীম বাদরু, আলী আকবর চুন্নু, মোনায়েম মুন্না, গোলাম রাব্বানী, তরিকুল ইসলাম বনি, এসএম জাহাঙ্গীর, জাকির হোসেন সিদ্দিকীসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

আরও পড়ুন