খালেদা আবার হাসপাতালে

প্রায় এক মাস পর বাড়িতে ফিরিয়ে নেওয়ার ছয় দিনের মধ্যে ফের হাসপাতালে নেওয়া হল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2021, 11:21 AM
Updated : 13 Nov 2021, 01:20 PM

শনিবার বিকালে তাকে আবার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

বিকাল ৫টায় গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে হাসপাতালে যাওয়ার সময় গাড়িতে তার সঙ্গে ছিলেন ছোট ছেলের স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান।

স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদাকে হাসপাতালে নেওয়া হল বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপি নেতা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এর আগে তাকে হাসপাতালে নেওয়া হবে জানিয়ে তার নিরাপত্তার জন্য ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে চিঠি দেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

খালেদা জিয়া কি হাসপাতালে ভর্তি হচ্ছেন- জানতে চাইলে ডা. জাহিদ হোসেন বলেন, “ম্যাডামের বেশ কয়েকটি পরীক্ষা সম্পন্ন হয়েছে। মেডিকেল বোর্ড তাকে দেখার পর পরবর্তী সিদ্ধান্ত আপনাদের জানাতে পারব।”

বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ২৬ দিন চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর গুলশানের বাসায় ফিরেছিলেন ৭৬ বছর বয়সী খালেদা।

তার আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এবছরের মাঝামাঝিতে ৫৪ দিন হাসপাতালে ছিলেন তিনি।

খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

সাবেক এই প্রধানমন্ত্রী দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। দেশে করোনাভাইরাস মহামারী শুরুর পর পরিবারের আবেদনে গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয় সরকার। তখন থেকে তিনি গুলশানের বাড়ি ফিরোজায় রয়েছেন।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি চেয়েছিল তার পরিবার। তবে সরকার বলেছে, সাময়িক মুক্তির শর্ত অনুযায়ী তাকে দেশে রেখেই চিকিৎসা দিতে হবে।