ইউপি নির্বাচনে ঝগড়াঝাঁটি হয়েই থাকে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ‘একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2021, 10:29 AM
Updated : 11 Nov 2021, 03:31 PM

৮৩৫ ইউপিতে দ্বিতীয় ধাপের ভোটের দিন বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষের পর অন্তত সাতজনের প্রাণহানির মধ্যে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের বিশাল এলাকা নিয়ে নির্বাচন হচ্ছে। এই ইউপি নির্বাচন এটা সবসময় আপনারা দেখে আসছেন, এটা গোষ্ঠী-গোষ্ঠীর নির্বাচন, আধিপত্যের নির্বাচন, এখানে সবসময়ই একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে।

“যেটা হয়েছে, বেশ কয়েকটি জায়গায় হতাহতের ঘটনা আমরা দেখছি। পুলিশ যথার্থভাবে চিহ্নিত করেছে, দোষীদের ইতিমধ্যে গ্রেপ্তার করে ফেলেছে। যারা এই চক্রান্তের সঙ্গে জড়িত তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে গঠিত নিরাপত্তা উপ-কমিটির সভার পর সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

গত কিছু দিন ধরে নির্বাচনে একের পর এক সংঘাতে দুই ডজনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হয়নি।

নরসিংদীর রায়পুরায়, কক্সবাজার সদর, কুমিল্লার মেঘনা ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় প্রার্থীদের সমর্থক ও আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সংঘর্ষে অন্তত সাতজনের মৃত্যুর খবর এসেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী স্পষ্ট বলে গিয়েছেন...সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নিরাপত্তা বাহিনীকে যাতে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়, সেটিই করা হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা কাজ করে যাচ্ছেন “

আরও পড়ুন-

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক