চিকিৎসকরা মত দিলে রওশনকে বিদেশ নেওয়া হবে: জিএম কাদের

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে থাকা রওশন এরশাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চিকিৎসকের মতামতের জন্য অপেক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2021, 10:26 AM
Updated : 28 Oct 2021, 10:59 AM

বিরোধী দলীয় নেতা এবং জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশনের রোগমুক্তি কামনায় এক দোয়া অনুষ্ঠানে তিনি এতথ্য জানান।

ফুসফুসে অস্বাভাবিক মাত্রায় কার্বন ডাই অক্সাইড পাওয়ায় ১৪ অগাস্ট রওশনকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। এরপর থেকে টানা ৭০ দিন ধরে তিনি হাসপাতালে রয়েছেন।

গত ২৫ অগাস্ট তাকে আইসিইউ থেকে সিএমএইচের অফিসার্স ফ্যামিলি ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে স্থানান্তর করা হয়েছিল। পরে আবার আইসিইউতে ফেরত নেওয়া হয়।

প্রথম দফায় কেবিনে স্থানান্তরের পর বিরোধী দলীয় নেতাকে নিয়মিত ফিজিওথেরাপি নিতে হয়েছিল। এছাড়া ফুসফুসের সংক্রমণের চিকিৎসাও চলছিল। সম্প্রতি ফুসফুসের সংক্রমণ বেড়ে যাওয়া আবারও আইসিইউতে নেওয়া হয়।

দোয়া অনুষ্ঠানে বিরোধী দলীয় উপনেতা কাদের বলেন, “দীর্ঘ দিন ধরে বেগম রওশন এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন আছেন। তার ব্লাড প্রেসার ও হার্টবিট ভালো আছে, কিন্তু নিস্তেজ অবস্থায় আছেন তিনি। চিকিৎসকরা ইতিবাচক মতামত দিলে তাকে বিদেশে নেওয়া হবে। চিকিৎসকরা বলেছেন, রওশন এরশাদ মূলত বাধ্যর্ক্যজনিত রোগে ভুগছেন।”

রওশন পুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার মায়ের ফুসফুসে কার্বন ডাই অক্সাইডের মাত্রা এখন কমে এসেছে।

তিনি আরও বলেন, “বার্ধক্যজনিত কারণেই তিনি (রওশন) এখন দুর্বল। আইসিইউতেই আছেন।”

সাদ এরশাদ তার মায়ের জন্য সকলের কাছে দোয়া চান।

৭৮ বছর বয়সী রওশন ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য। টানা দ্বিতীয় মেয়াদে তিনি সংসদের বিরোধীদলীয় নেতার দায়িত্বে রয়েছেন।

এদিকে দলের পক্ষ থেকে শুক্রবার সারাদেশে রওশন এরশাদের জন্য রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল আয়োজন করার নির্দেশনা দেওয়া হয়েছে।