শেখ হাসিনা এখন জাতির গর্ব: তথ্য প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উচ্চ প্রশংসায় ভাসিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2021, 02:14 PM
Updated : 7 Oct 2021, 02:14 PM

তিনি বলেছেন, “পৃথিবীর প্রতিটি দেশেই গর্ব করার মতো অনেক স্থান, স্থাপনা রয়েছে। বিদেশের মাটিতে কেউ যখন প্রশ্ন করেন, তোমাদের গর্ব করার মতো কী আছে? মাথা উঁচু করে বলি বাঙালি জাতির গর্ব করার মতো আছেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

“স্বাধীন বাংলাদেশের বিকল্প শব্দ হচ্ছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের যে কোনো সাধারণ মানুষকেও এখন জিজ্ঞাসা করা হলে সেও বলবে শেখ হাসিনা তাদের গর্ব।”

জাতীয় প্রেস ক্লাবে বৃহস্পতিবার একটি অনলাইন নিউজ পোর্টালের বর্ষপূর্তির অনুষ্ঠান প্রতিমন্ত্রী একথা বলেন।

মুরাদ বলেন, সরকার ‘বাকস্বাধীনতায় বিশ্বাসী’ বলে প্রধানমন্ত্রীর নির্দেশনায় অনলাইন পোর্টালের বিকাশ ও বিস্তার সম্ভবপর হয়েছে।

তিনি বলেন, “ডিজিটাল বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় এগিয়ে নিতে তরুণরাই শক্তি। আজকের তরুণদের হাত ধরেই অনলাইন প্লাটফর্ম স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করে জাতিকে সঠিক তথ্য সেবা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করবে।”

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনের জন্য কৃতজ্ঞতা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা গণমাধ্যমের কল্যাণে সবকিছুই করবেন। তার পক্ষেই সম্ভব, না চাইতে তিনি সাংবাদিক কল্যাণে সাড়ে ১৩ কোটি টাকা দিয়েছেন।”

আওয়ামী লীগকে ‘দেশ প্রেমিক মানুষের দল’ দাবি করে তিনি বলেন, “আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাসী না। এদেশে হত্যার রাজনীতির গুরু জিয়া। এই জিয়াই ১৫ অগাস্ট ঘটনার খলনায়ক; আর তার পরিণতি হত্যাকারী হত্যার শিকার।”

অনুষ্ঠানের আয়োজক বিডি সমাচার২৪ ডটকমের সম্পাদক মো. মহসিন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মিজান মালিক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য খায়রুল আলম সাগর, ডাকসুর সাবেক জিএস গোলাম রব্বানী।