ঢাকা দক্ষিণে বিএনপির সব কমিটি হবে কাউন্সিলে: সালাম

কাউন্সিলের মাধ্যমে থানা ও ওয়ার্ড পর্যায়ের কমিটি করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2021, 12:20 PM
Updated : 5 Oct 2021, 12:20 PM

মঙ্গলবার সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

তিনি বলেন, ঢাকা দক্ষিণে ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ড রয়েছে। নতুনভাবে সংগঠন গড়ে তুলতে ৮টি ভাগে নেতৃবৃন্দকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রায় ২৫ হাজারের কাছাকাছি তথ্য ফরম নেতা-কর্মীদের কাছে বিতরণ করা হয়েছে।

“আগামীকাল পরশুর মধ্যে তথ্য ফরম আমাদের কাছে চলে আসবে। এরপর আমরা প্রত্যেক থানা ও ওয়ার্ডে কর্মী সভা করবো।”

এই লক্ষ্যে প্রতিটি ওয়ার্ড ও থানায় যাতে কর্মীসভা করা যায় সেজন্য আইনশৃঙ্থলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন আবদুস সালাম।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের এই সদস্য বলেন, “আমাদের কর্মীসভাগুলো করতে পুলিশ যেন বাধা না দেয় সে ব্যাপারে আমরা মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ জানাতে চাই। আমরা তার সাথে দেখা করার চেষ্টা করছি।”

তিনি বলেন, “আমরা কোথাও কোনো সভা করতে পারি না। কেবলমাত্র কেন্দ্রীয় অফিস ও মহানগর এবং এই অঞ্চলে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সাহেবের বাসার অফিস ছাড়া আর কোথাও আমরা বসতে পারি না।

“যারা এই সরকারের অধীনে এখনও নির্বাচনের কথা বলেন তাদেরকে বলব, আগে সরকার অন্তুত এগুলো নিশ্চিত করুক, আমাদের অফিসে যাতে হামলা না দেয়, আমাদের কর্মীসভাগুলো করতে দেয়, আমাদের সম্মেলনগুলো যাতে করতে দেয়। এসব তারা করতে দেয় না। তারা শুধু আওয়ামী লীগ সভা করে বেড়াবে, তাদের অফিসের সামনে জনসভা করবে, মিছিল করবে আর বিএনপিতে করতে দেবে না- এটা হতে পারে না।”

নয়া পল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে মহানগর দক্ষিণের উদ্যোগ সাংবাদিকদের সাথে এই মতবিনিময় অনুষ্ঠান হয়। আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

অনুষ্ঠানে মহানগর দক্ষিণ আহবায়ক কমিটির সদস্য ইশরাক হোসেন, যুগ্ম আহবায়ক নবী উল্ল্যাহ নবী, ইউনুস মৃধা, মোঃ মোহন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, হারুন উর রশিদ হারুন, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, এসকে সেকেন্দার কাদির ও মনির হোসেন চেয়ারম্যানসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহিলা দলের আফরোজা আব্বাস, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন ‍টুকু, স্বেচ্ছাসেবক দলের মুস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, কৃষক দলের হাসান জাফির তুহিন, উলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদারসহ অঙ্গসংগঠনের নেতারাও এই মতবিনিময় সভায় ছিলেন।

গত ২ আগস্ট দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালামকে আহবায়ক ও যুব দল দক্ষিনের সভাপতি রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে ৪৯ সদস্যের আহবায়ক কমিটি অনুমোদন দেয় বিএনপি।

একই সময়ে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমানকে আহবায়ক ও ক্রীড়া সম্পাদক আমিনুল হককে সদস্য সচিব করে উত্তরের ৪৭ সদস্যের আহবায়ক কমিটিও করা হয়।

সর্বশেষ ২০১৭ সালের ১৮ এপ্রিল হাবিবউন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে দক্ষিন এবং এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসানউল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তরের কমিটি করা হয়েছিলো।