‘জনবিচ্ছিন্ন’ বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না: হানিফ

‘অপকর্মের’ কারণে ‘জনবিচ্ছিন্ন’ হয়ে পড়া বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 01:24 PM
Updated : 29 Sept 2021, 01:38 PM

বুধবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রমনার সুইড ইস্কাটন গার্ডেন অডিটরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, “আমাদের দেশের একটি দল ক্ষমতায় থাকাকালে সীমাহীন লুটপাট করে দেশ পরিচালনা করেছে, তারা এখন জননেত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক স্বীকৃতি পছন্দ করে না।

“এই দেশের মানুষ আর কখনও বিএনপি-জামায়াতের দুঃশাসনে ফিরে যেতে চায় না। এ দেশের মানুষ আর হাওয়া ভবন চায় না। এদেশের মানুষ বিএনপি-জামায়েতের দুঃশাসনে নির্বিচারে হত্যা, লুটপাট, সন্ত্রাসী কর্মকাণ্ড দেখতে চায় না।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ বলেন, “আজকে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ক্ষমতায় থাকতেও তারা অপকর্ম করেছে, ক্ষমতার বাইরে থেকেও তারা ২০১৩, ১৪, ১৫ সালে যেভাবে মানুষকে পেট্রল বোমা মেরে পুড়িয়ে হত্যা করেছে এটা কোনো মানুষের কাজ হতে পারে না।”

তিনি বলেন, “বিএনপি এদেশের নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, এর জন্য তাদের যুগ যুগ ধরে প্রায়শ্চিত্ত করতে হবে। তাদের যুগ যুগ ধরে জনগণ থেকে দূরে থাকতে হবে। জনগণ তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

“তাদের এ ধরণের কৃতকর্মের কারণে আর ক্ষমতায় আসতে পারবে না। সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যহত করতে পারবে না।”

এ অনুষ্ঠানে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটির পক্ষ থেকে বৃক্ষরোপণ এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, “আমাদের পূর্বে যে সরকার দেশ পরিচালনা করেছে, তাদের আমরা কখনো দেখিনি, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কোনো কাজ করতে।

“আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এই শিশুদের প্রতি গুরুত্ব দিয়ে, বাচ্চারা যাতে স্বাভাবিক জীবন ও মেধার বিকাশ ঘটাতে পারে এবং সামাজিক সকল সুযোগ সুবিধা ভোগ করতে পারে সে জন্য অনেকগুলো পদক্ষেপ নিয়েছেন।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের উন্নয়নে সরকারে কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশন করা হয়েছে, সাভারে ১২ একর জমির উপর আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স তৈরি করা হচ্ছে।

মানিক মিয়া এভিনিউয়ের দক্ষিণ পাশে চার একর জায়গার মাঠ বরাদ্ধ দেওয়া হয়েছে। ২০১২ সালে মানসিক স্বাস্থ্য আইন করা হয়েছে, ২০১৩ সালে প্রতিবন্ধী সুরক্ষা আইন হয়েছে।

২০১৩ সালে ‘ডিজঅ্যাবিলিটি প্রটেকশন ট্রাস্ট’ গঠন এবং ২০১৪ সালে তাদের নিয়ে কাউন্সিল আইন করার কথা তুলে ধরে হানিফ বলেন, “এই সবগুলো করেছেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাংলার দুখী মানুষের আস্থার জায়গা, আশ্রয়স্থল। একশ চুয়াল্লিশ ধরনের নাগরিক সুবিধার ব্যবস্থা করেছেন তিনিই।”

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলের কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, পারভীন জামান কল্পনা অনুষ্ঠানে বক্তব্য দেন। সঞ্চালনায় ছিলেন বন ও পরিবেশ উপ কমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন।