‘বিএনপির ভাঙা হাট আর জমবে না’: ওবায়দুল কাদের

শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনেও আয়ামীল লীগের জয়ের আশা প্রকাশ করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের ডাকে বিএনপির ‘ভাঙা হাট’ আর জমবে না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 10:58 AM
Updated : 29 Sept 2021, 10:58 AM

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বুধবার ঢাকার জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনাসভায় এ কথা বলেন কাদের। 

তিনি বলেন, “পত্রিকার পাতা খুললে বিএনপির আন্দোলনের গল্প দেখা যায়। দুরের লন্ডনের টেমস নদীর পাড় থেকে ডাক, মির্জা ফখরুলের কাছে ডাক আসছে। কিন্তু টেমস নদীর জোয়ারে তো বাংলাদেশে আন্দোলন হবে না।

“১৩ বছর আন্দোলনের ডাক, প্রতিবছরই ডাক দেয়। কিন্তু দিন যায়, মাস যায়, বছর যায়, বিএনপির আন্দোলনের জোয়ার আসে না। বিএনপির মরা গাঙে ১৩ বছরেও আন্দোলনের জোয়ার আসেনি। হাট ভেঙে গেছে। বিএনপির হাট আর জমবে না।”

আন্দোলনের হুমকি দিয়ে ‘কোনো লাভ হবে না’ মন্তব্য করে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, “আন্দোলন কী এবং কত প্রকার তা আওয়ামী লীগের চেয়ে বিএনপি ভালো জানে না।

“শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ১৩ বছর টানা ক্ষমতায়। ইনশাল্লাহ শেখ হাসিনার উন্নয়ন অর্জনের জন্য দেশের মানুষের অপরিসীম আস্থার কারণে আমাগী নির্বাচনে বিজয়ী হব।”

দেশের রাজনীতিতে ‘আরো মেধাবী মানুষ’ আসা প্রয়োজন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “রাজনীতিতে মেধাবী লোক না এলে রাজনীতি মেধাশূন্য হয়ে যাবে।

“চরিত্রবান লোকেরা রাজনীতিতে না এলে রাজনীতি চরিত্রহীন হয়ে পড়বে। সৎ লোকের রাজনীতিতে আসতে হবে। ভালো মানুষ রাজনীতিতে না এলে রাজনীতি খারাপ মানুষের হাতে চলে যাবে।”

অনুষ্ঠানে ৩০০ শিক্ষার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করায় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রশংসা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “অনেকেই আছে আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন। ভালো কাজে টাকা খরচ না করে, খারাপ কাজে টাকা খরচ করে। দুর্নীতিবাজদের ‘না’ বলতে হবে। চরিত্রহীন লোকদের ‘না’ বলতে হবে। এত সম্পদ দিয়ে কি করবেন? আর কত দুর্নীতি করবেন?”

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহীদউল্যা, উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন ও সিরাজুল ইসলাম মোল্লা আলোচনাসভায় উপস্থিত ছিলেন।