‘থ্যাংক ইউ পিএম’ সফল: আওয়ামী লীগের ওয়েব টিম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ‘থ্যাংক ইউ পিএম ক্যাম্পেইন’ সারাদেশে যে সাড়া ফেলেছে, তাতে সন্তোষ জানিয়েছে আওয়ামী লীগের ওয়েব টিমের সদস্যরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2021, 03:31 PM
Updated : 28 Sept 2021, 04:47 PM

তারা জানিয়েছেন, ‘থ্যাংক ইউ পিএম’ প্রচারাভিযানে সারা দেশ থেকে শত শত ভিডিও এসেছে, এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে ঘিরেই বেশি ভিডিও এসেছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর জন্মদিন ছিল মঙ্গলবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে ৭৪ বছর পূর্ণ করলেন।

শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে। এর বাইরে আওয়ামী লীগের ওয়েব টিম আয়োজন করে ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন।

টানা এক যুগ ধরে শেখ হাসিনার সরকার আমলে নির্মিত বিভিন্ন অবকাঠামো, কোভিড টিকাদানে ভূমিকা, বিদ্যুৎ সুবিধা, আশ্রয়ণ প্রকল্পসহ যার যার এলাকার জীবনমানের উন্নয়নে নির্মিত বিভিন্ন স্থাপনা নিয়ে ভিডিওচিত্র ধারণ করে পাঠানোর আহ্বান জানানো হয় এই কর্মসূচিতে।

পাঠানো ভিডিওর বেশিরভাগেই প্রধানমন্ত্রীকে তার নানামুখী উদ্যোগের জন্য ধন্যবাদ জানানো হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের ওয়েব টিমের সমন্বয়ক তন্ময় আহমেদ।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনলাইনে অনেক গুজব ছড়িয়ে পড়ছে। অনেক সময়ে প্রধানমন্ত্রীকে টার্গেট করেও গুজব প্রচার করা হয়।

“এমন সব অপপ্রচার যারা করছেন, থ্যাংক ইউ পিএম ক্যাম্পেইনের কারণে তাদেরকে মানুষ চিনে ফেলেছে। এ সকল অপপ্রচার জনমনে কোনো প্রকার বিরূপ মনোভাব সৃষ্টি করতে পারবে না বলে আমরা আশা করছি।”

একটি ভিডিওতে নীলফামারীর মনিরুজ্জামান মানিক বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী, ১৯৯৬ সালে ক্ষমতা গ্রহণের পর আপনি নীলফামারীতে উত্তরা ইপিজেডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। দুর্ভাগ্যজনকভাবে এর কার্যক্রম থেমে যায়, যখন ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসে। এরপর আবারও ২০০৮ সালের পর আপনি ক্ষমতায় আসেন এবং এই প্রকল্পের কার্যক্রম তার গতি ফিরে পায়, যেখানে কাজের সুযোগ তৈরি হয়েছে ৫০ হাজার মানুষের। মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে জন্মদিনের শুভেচ্ছা, ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।”

তন্ময় জানান, ১৮ দিনে সারা দেশ থেকে ১ হাজারের বেশি ভিডিও এসেছে। এই ভিডিওগুলো যাচাই-বাছাই শেষে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ফেইসবুক পাতায় শেয়ার দেওয়া হবে।