উন্নয়নের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানার হাত ধরেই এদেশের সব উন্নয়ন ও অর্জন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2021, 02:47 PM
Updated : 27 Sept 2021, 02:47 PM

কানাডায় আওয়ামী লীগের কানাডা, ক্যুইবেক শাখা আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন বলে সোমবার তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুরাদ উপস্থিত আওয়ামী লীগ নেতা-কর্মী ও প্রবাসী বাঙালিদের মধ্যে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্নজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘আমার দেখা নয়াচীন’ এই তিনটি বই বিতরণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, “উন্নয়নের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। ১৯৭৫ সালের জিডিপির প্রবৃদ্ধির ইতিহাস জানতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে জিডিপির প্রবৃদ্ধির হার ছিল ৯.৪ শতাংশ, যা এখন পর্যন্ত স্বাধীনতার ৫০ বছর পূর্তিতেও আমরা অর্জন করতে পারি নাই।”

বাংলাদেশের স্বাধীনতা অর্জন ও দেশ গঠনে আওয়ামী লীগের ভূমিকা তুলে ধরার পাশাপাশি মুরাদ বলেন, “পক্ষান্তরে, আরেকটি ঘৃণিত পরিবার- মেজর জিয়া, খালেদা জিয়া ও তারেক জিয়ার হাত ধরে এদেশের যত বদনাম ও অপরাজনীতির জন্ম হয়েছে। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তারেক রহমান সরকারের ভেতরে আরেকটি সরকার তৈরি করেছিল। দেশের সম্পদ লুটপাট করেছিল। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে শেখ হাসিনাকে প্রধান টার্গেট করে ২০০৪ সালে একুশে অগাস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। তারেক রহমানের মদদেই সারা দেশে জঙ্গিবাদের উত্থান হয়।”