অপকর্মে জড়িতরা মনোনয়ন পাবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মাদক চোরাকারবার বা সন্ত্রাসের মত ‘অপকর্মে’ জড়িত জনপ্রতিনিধিরা কোনো পর্যায়ের নির্বাচনে তাদের দল থেকে মনোনয়ন ‘পাবেন না’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2021, 10:41 AM
Updated : 24 Sept 2021, 10:41 AM

শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেন সরকারের সেতুমন্ত্রী কাদের।

জনগণের পাশে থেকে তাদের জন্য কাজ করতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, “নিজের অবস্থান ভারী করার জন্য নিজের লোকদের কমিটিতে রাখা যাবে না। দুঃসময়ের ত্যাগী কর্মীদের কমিটিতে সুযোগ করে দিতে হবে। যাদের মানুষ পছন্দ করে তাদেরকেই নেতা বানাতে হবে, নিজের পছন্দের কাউকে নয়।

“যেসব জনপ্রতিনিধি অপকর্ম, মাদক, সন্ত্রাসের সাথে জড়িত, তাদের আগামীতে যে কোনো পর্যায়ের নির্বাচনে দল থেকে মনোনয়ন দেওয়া হবে না।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার দল যেখানে এদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে, সেখানে বিএনপির লক্ষ্য ‘নিজেদের পকেটের উন্নয়ন’।

“বিএনপির হাতে দেশের গণতন্ত্র নিরাপদ নয়। তারা দেশের জন্য রাজনীতি করে না, তারা রাজনীতি করে লুটপাটের জন্য। যারা নিজেদের নেত্রীর জন্য একটা কার্যকর মিছিল করতে পারে না, তাদের মুখে আন্দোলনের কথা মানায় না।”

বিএনপি এখন নির্বাচন নিয়ে ‘অপপ্রচার চালাচ্ছে’ অভিযোগ করে কাদের বলেন, “জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বলেই তারা নির্বাচনকে ভয় পায়।”

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে বিএনপির গায়ে ‘জ্বালা ধরেছে’ মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নেতাদের এতসব উন্নয়ন সহ্য হয় না বলে তারা প্রলাপ বকছে। বিএনপির সেই অন্ধকার যুগ পেরিয়ে আজকে বাংলাদেশে শান্তির সুবাতাস বইছে, এটাই বিএনপির গাত্রদাহের কারণ।”