নির্বাচনে আস্থা ফেরাতে ‘সক্রিয়’ ইসি চায় ওয়ার্কার্স পার্টি

ভোটের ওপর মানুষের ‘আস্থা’ ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনের (ইসি) ‘সক্রিয়’ এবং ‘ইতিবাচক’ ভূমিকা দাবি করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2021, 12:28 PM
Updated : 18 Sept 2021, 12:28 PM
আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে দলটির সভাপতি রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে এমন দাবি করেন।

মহামারীর কারণে আটকে থাকা ইউনিয়ন পরিষদ এবং পৌরসভায় আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ হবে। ওই দিন ১৬১টি ইউনিয়নে এবং ৯টি পৌরসভায় একযোগে ভোট গ্রহণ করা হবে।

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে গত জুনে ইউপি ভোট শুরু করেও এগিয়ে নিতে পারেনি ইসি। নির্বাচনের প্রথম ধাপে ২১ জুন ২০৪টি ইউনিয়নে নির্বাচন হয়েছিল। তখন ১৬৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন স্থগিত রাখা হয়।

২০ সেপ্টেম্বর খুলনা বিভাগের খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালীর ১৬১টি ইউনিয়ন পরিষদ এবং ৯টি পৌরসভায় ভোট হবে।

৯টি পৌরসভার সবকটিতে এবং ১৬১ ইউপির মধ্যে ১১টিতে ইভিএমে ভোটগ্রহণ হবে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি বলেছে, “নির্বাচনে মানুষের আস্থা ফিরিয়ে আনতে হলে নির্বাচন কর্মকর্তা বিশেষ করে নির্বাচন কমিশনসহ প্রশাসনের সক্রিয় ইতিবাচক ভূমিকা রাখতে হবে।

“নির্বাচনে সহিংসতা, প্রশাসনের নিস্ক্রিয়তা ও কেন্দ্র দখলের ঘটনা নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে ভোট দাতাদের আস্থা নষ্ট করে এবং ভোটদানে নিরুৎসাহিত করে।”

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নেতারা জনগণ যাতে ‘নির্বিঘ্নে’ ভোট দিতে পারে তার জন্য নির্বাচন কমিশনের ‘সক্রিয়’ এবং ‘সর্বোচ্চ’ উদ্যোগ দাবি করেন।