তৃণমূল নেতারাও আসছেন বিএনপির ধারাবাহিক বৈঠকে

দলের পরবর্তী কর্মকৌশল ঠিক করতে মাঠ পর্যায়ের নেতাদেরও মতামতও নেবে বিএনপির শীর্ষ নেতৃত্ব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2021, 03:53 PM
Updated : 16 Sept 2021, 03:53 PM

ধারাবাহিক বৈঠকের তৃতীয় দিন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই তথ্য জানিয়েছেন।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্মকৌশল ঠিক করার লক্ষ্যে নেতাদের মতামত জানতে মঙ্গলবার থেকে ধারাবাহিক বৈঠক শুরু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের দপ্তরে অনুষ্ঠিত এ্ই বৈঠকে তিনি লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দিচ্ছেন।

প্রথম দিন দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যদের এবং দ্বিতীয় দিন দলের যুগ্ম মহাসচিব-সাংগঠনিক সম্পাদক-সম্পাদকমন্ডলীর সদস্যদের মতামত জেনেছেন তারেক।

তৃতীয় দিনের বৈঠকে সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা যোগ দেন।

এই বৈঠক শেষে ফখরুল সাংবাদিকদের বলেন, “আমাদের তিনটি সভা হল, এটা আজকে শেষ। আগামী শনিবা্রে আমাদের স্থায়ী কমিটির মিটিং আছে। সেই মিটিংয়ে আমরা সিদ্ধান্ত নেব যে, আরও কয়েকটি সভা করব কি না?

“কারণ আমাদের এখনও কিছু কার্যনির্বাহী সদস্যদের সাথে মতবিনিময় বাকি রয়েছে তাদের নিয়ে এবং জেলা পর্যায়ের প্রেসিডেন্ট-সেক্রেটারিদের নিয়ে মিটিং করার কথা আছে।”

তিনি বলেন, “আমরা হয়ত সেই বিষয়গুলো সিদ্ধান্ত নেব। পরে আমরা পেশাজীবীদের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে। আমরা দেখি যে, স্থায়ী কমিটির বৈঠকে যদি সিদ্ধান্ত হয় পরবর্তীতে এসব মিটিংগুলো আমরা করব।”

তিনটি সভায় নেতাদের কাছ থেকে কী কী পরামর্শ এসেছে- জানতে চাইলে ফখরুল বলেন, “এটা সময়মতো জানতে পারবেন। আমরাই আমাদের প্রয়োজনেই তখন আপনাদেরকে জানাব।”