কোনো সরকার এভাবে সাংবাদিকদের ‘পাশে দাঁড়ায়নি’: নৌ প্রতিমন্ত্রী

মহামারীর মধ্যে সাংবাদিকদের পাশে প্রধানমন্ত্রী যেভাবে দাঁড়িয়েছেন, অতীতের সরকারগুলো সংকটের সময় সাংবাদিকদের পাশে সেভাবে আসেনি বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2021, 12:29 PM
Updated : 16 Sept 2021, 12:29 PM

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, “সাংবাদিকদের ভবিষ্যতের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী একটি ফান্ড গঠন করে দিয়েছেন। এটা কিন্তু অতীতে কেউ চিন্তা করেনি। অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে।

“কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী চান সঠিক সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে যেন বাংলাদেশকে তুলে ধরা যায়। বাংলাদেশের জনগণ যেন দেশের বাস্তব চিত্র জানতে পারে।”

প্রতিকূল পরিস্থিতির মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মর্যাদার আসনে নিয়ে গেছেন মন্তব্য করে তিনি বলেন, “সে মর্যাদা ও অহংকারকে ধরে রাখার জন্য, আমরা কিন্তু আপনাদের সাংবাদিকতার মধ্যেও সেই প্রতিফলন দেখতে পাই।”

খালিদ মাহমুদ বলেন, “আমরা যখন দেখতে পাই পদ্মা সেতুর মত বড় প্রকল্প নিয়ে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছিল, তখন কিন্তু আপনারা সাংবাদিকরা সাহসিকতার পরিচয় দিয়ে বর্তমান সরকারকে সাহস যুগিয়েছেন।

“মাননীয় প্রধানমন্ত্রীর সাহসিকতাকে আপনারা অনুপ্রাণিত করেছেন। এই অনুপ্রাণিত করা শুধু এখনই নয়; বঙ্গবন্ধু হত্যার বিচার, মানবতাবিরোধী হত্যার বিচারসহ বিভিন্ন সময়ে সাংবাদিকরা সাহসিকতার পরিচয় দিয়েছেন।”

করোনাভাইরাসের মহামারীতে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কথা তুলে ধরে তিনি বলেন, “করোনাভাইরাসের সংক্রমণের শুরুতে অনেকে আশঙ্কা করেছিল, বাংলাদেশে ২/৩ কোটি মানুষ করোনায় অনাহার-অর্ধাহারে দুর্ভিক্ষে মারা যাবে।

“সরকারের সুষ্ঠু পরিকল্পনা ও পদক্ষেপের কারণে সে অবস্থা তৈরি হয়নি। অনেকে চেয়েছিল সেরকম অবস্থা তৈরি হোক। মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক দূরদর্শিতার কারণে ভয়াবহ অবস্থা থেকে বাংলাদেশকে আমরা রক্ষা করতে পেরেছি।”

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বক্তব্য রাখেন।