যোগাযোগ দক্ষতা বাড়াতে সিআরআইয়ের আয়োজনে হল কর্মশালা

তরুণদেরকে কর্মজীবন সম্পর্কে সচেতন করতে আওয়ামী লীগের আয়োজনে ‘কর্মজীবনের কর্মশালার’প্রথম এবং দ্বিতীয় ব্যাচে যারা প্রশিক্ষণ নিয়েছে, তাদের নিয়ে হয়ে গেল ‘যোগাযোগ দক্ষতা উন্নয়ন’ বিষয়ক কর্মশালা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2021, 02:58 PM
Updated : 13 Sept 2021, 02:58 PM

রবি ও সোমবার দুই দিন বিকাল থেকে শুরু হয় কর্মশালার মূল আয়োজন। আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটি এবং সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফর্মেশন-সিআরআইয়ের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার উদ্বোধন করেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির সদস্য সচিব শামসুন নাহার চাঁপা ।

তিনি বলেন, “যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়টি ক্যারিয়ারের সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। আশা রাখি এই প্রশিক্ষণ থেকে সবাই খুবই উপকৃত হবেন।”

সিআরআই এর সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, “যোগাযোগ দক্ষতা আমাদের দৈনন্দিন জীবনে এতটা বেশি গুরুত্বপূর্ণ যে এই দক্ষতা না থাকলে কোনো কাজই কেউ সঠিক ও সহজভাবে করতে পারবেন না। এই দক্ষতা অর্জন করে আপনারা যাতে কর্মজীবনে সফল হতে পারেন সে ইচ্ছা আর চেষ্টা থেকেই আজকের এই আয়োজন।”

তথ্যপ্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবু বকর বলেন, “সঠিকভাবে যোগাযোগ করতে না পারার কারণে অনেক সুন্দর সুযোগ আমরা হারিয়ে ফেলি। আর নিজেদের ব্যর্থ মনে করে হতাশ হয়ে পড়ি। আজকের এই আয়োজন সেই সমস্ত বিষয় লক্ষ্য করেই করা হয়েছে।”

যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন চৌধুরী শোভন রফিক শুভ, শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির সদস্য ও ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

সরকারের তৈরি করা বিভিন্ন অবকাঠামোকে কাজে লাগিয়ে তরুণরা কী করে নিজেদের ক্যারিয়ার গড়তে পারে, সেই পথের দিশা দিতে এ কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগ ও সিআরআই।

তন্ময় আহমেদ জানান, কর্মজীবনের কর্মশালার তৃতীয় ব্যাচের রেজিস্ট্রেশন ইতোমধ্যে শুরু হয়েছে। আগ্রহীরা career.albd.org ওয়েব ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে পারছেন।