পরীমনিদের গ্রেপ্তার নিয়ে ‘অসভ্যতা’ বন্ধের আহ্বান নারী জোটের

পরীমনিসহ অভিনেত্রী-মডেলদের গ্রেপ্তার অভিযান এবং তা প্রচারের ধরন নিয়ে আপত্তি জানিয়েছে জাতীয় নারী জোট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2021, 02:38 PM
Updated : 9 August 2021, 02:38 PM

সংগঠনিটির কেন্দ্রীয় আহবায়ক আফরোজা হক রীনা সোমবার এক বিবৃতিতে তিনি এসব ‘অভিযানের ধরন ও পূর্বাপর প্রচারণা তীব্র প্রতিবাদ ও নিন্দা’ জানান।

চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলদের গ্রেপ্তার নিয়ে যে ‘অসভ্যতা হয়েছে এবং এখনও চলছে’ তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান আফরাজা হক।

গত ৩০ জুলাই মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম মৌকে, তারপর চিত্রনায়িকা পরীমনিকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। তার আগে গ্রেপ্তার করা হয় ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে। তাদের বাড়িতে মদ, মাদকদ্রব্য, জুয়া খেলার সামগ্রী পাওয়ার কথা জানানো হয়।

এই গ্রেপ্তার অভিযান নিয়ে তুমুল আলোচনার মধ্যে গণমাধ্যমে একের পর এক প্রতিবেদনও প্রকাশ-প্রচার হচ্ছে।

গ্রেপ্তারকৃতরা যেন ন্যায়বিচার পান তা নিশ্চিত করার আহবানও জানান আফরোজা।

বিবৃতিতে তিনি বলেন, “কারও বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপিত বা মামলা হলে গ্রেপ্তার বা তারা আইনের আদালতে অপরাধী হিসাবে শাস্তিপ্রাপ্ত না হওয়া পর্যন্ত তাদের অপরাধী হিসাবে চিহ্নিত করে প্রচারণা চালানো এবং তাদের গ্রেপ্তার বা তাদের বিরুদ্ধে অভিযোগ বা মামলার তদন্তকালেই তদন্তকারী আইন প্রয়োগকারী সংস্থা কর্তৃক তাদের ব্যক্তিগত জীবনসহ নানা কাহিনী প্রচার করা ও প্রচারণা চালানোও আইনের দৃষ্টিতে গ্রহণযোগ্য নয়।

“এ ধরণের ঘটনা সুস্পষ্টভাবে অসভ্যতা, নারীর প্রতি নিকৃষ্ট পশ্চাদপদ নেতিবাচক দৃষ্টিভঙ্গীর নোংরা বহিঃপ্রকাশ এবং মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লংঘন।”