শোকের মাস: অসহায়-দুঃস্থদের মাঝে যুবলীগের খাদ্য বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ অগাস্টের নিহতদের স্মরণে ঢাকার বিভিন্ন স্থানে অসহায়-দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে যুবলীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2021, 03:30 PM
Updated : 1 August 2021, 03:30 PM

রোবাবর বেলা ১১টা থেকে ঢাকার দক্ষিণ মুগদা মাদ্রাসা মসজিদ, মাদবর গলি, বঙ্গবন্ধু এভিনিউ এলাকা এবং কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়-দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়েছে বলে সংগঠনের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল জানান।

বঙ্গবন্ধু এভিনিউয়ের কর্মসূচিতে তিনি বলেন, “এই অগাস্ট মাস বাঙালি জাতির শোকের মাস। আবার এই অগাস্ট মাস ঘিরেই নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত থাকে জামায়াত-বিএনপি। তারা পূর্বেও ষড়যন্ত্র করেছে, এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। জামায়াত-বিএনপি ২০০৫ সালের ১৭ অগাস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালিয়েছিল, ২০০৪ সালের ২১ অগাস্ট ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের শান্তিপূর্ণ জনসভায় গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জন নেতা-কর্মীকে হত্যা করেছিল।

“সেই বিএনপি-জামায়াত আবারও এই বাংলাদেশকে নিয়ে, আমার প্রিয় নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করছে। ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তারা যতই ষড়যন্ত্র করুক না কেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে আমরা যুবলীগের প্রতিটি নেতা-কর্মী তাদের সকল ষড়যন্ত্রের কবর রচনা করে সামনের দিকে এগিয়ে যাব।”

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, মো. রফিকুল ইসলাম, সাজ্জাদ হায়দার লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, মো. জহির উদ্দিন খসরু, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, উপ-প্রচার সম্পাদক আদিত্য নন্দী, উপ-তথ্য ও যোগাযোগ সম্পাদক এন আই আহমেদ সৈকতসহ যুবলীগ কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।