রক্তধারা’৭১ এর প্রথম কমিটি গঠন

মুক্তিযুদ্ধে শহীদদের দ্বিতীয় ও তৃতীয় প্রজন্মকে নিয়ে গঠিত শহীদ পরিবারদের সংগঠন ‘রক্তধারা’৭১ (শহীদদের উত্তরসূরি)’ এর প্রথম কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2021, 02:37 PM
Updated : 29 July 2021, 02:37 PM

নাদীম কাদির ও মিজানুর রহমান তালুকদার

বৃহস্পতিবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাদীম কাদিরকে সভাপতি ও মো. মিজানুর রহমান তালুকদারকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের সহসভাপতি হিসেবে রয়েছে, ফাহমিদা খানম ও রফিকুল আলম মুকুল, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহীন খান ও ফরিদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাজ্জাদ হোসেন নিশি, অর্থ সম্পাদক আইয়াজ মো. খান চঞ্চল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ ছাইফুল ইসলাম কবীর, দপ্তর সম্পাদক রিজিয়া রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী নুরুল হুদা বাবু, গবেষণা সাহিত্য ও সাস্কৃতিক সম্পাদক আনিস রহমান, শহীদ পরিবার কল্যাণ সম্পাদক শামসিয়া মুকতাদির ইলোরা।

বিভাগীয় সম্পাদক: ঢাকা- ফিরোজ খান মুন, রাজশাহী- মল্লিকা সমাদ্দার, খুলনা- মফিদুল ইসলাম টুটুল, সিলেট- মো.আব্দুর রহমান খোরসানী, রংপুর- দেবদাস ঘোষ দেবু ও ময়মনসিংহ- একেএম ফজলুল হক দুলাল, উত্তসূরী সম্পাদক তাহসিন নুর মিত্রিতা, সহ-উত্তসূরী সম্পাদক নুজিয়া হাসিন রাসা এবং কার্যনির্বাহী পরিষদ সদস্য হাসান রোহান রাব্বী, আব্দুল হামিদ, ইয়াসমীন জাহান ও শামীমা আক্তার পুষ্প।

একই সঙ্গে ‘রক্তধারা’৭১’ এর চার সদস্য বিশিষ্ট প্রতিষ্ঠাতা উপদেষ্টা পরিষদ গঠিত হয়। উপদেষ্টারা হলেন সংসদ সদস্য আরমা দত্ত, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীক, মেঘনা গুহঠাকুরতা ও সাদি মুহম্মদ তকিউল্ল্যাহ।

গত ২ মার্চ জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের এর উপস্থিতিতে ‘রক্তধারা’৭১’ আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে।