চার মাস পর দলীয় কার্যক্রমে রিজভী

অসুস্থতার চার মাস পর দলীয় উপহার প্রদানের এক কার্যক্রমে নেতা-কর্মীদের পাশে ছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2021, 05:25 PM
Updated : 12 July 2021, 05:25 PM

সোমবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে আদাবরে নিজের বাসার সামনে ‘ক্রসফায়ারে’ নিহত ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এসএম ছানাউল্লাহ ছানার পরিবারকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের উপহার সামগ্রী তুলে দেন তিনি।

তিনি বলেন, “২০১৫ সালে ক্রসফায়ারে নিহত হয়েছিলেন ছাত্রদলের নেতা এসএম ছানাউল্লাহ। তার মেয়ের বিয়ে উপলক্ষে দলের পক্ষ থেকে একটা উপহার সামগ্রী তাদের পরিবারের হাতে তুলে দিয়েছি।”

রিজভী বলেন, “আমি এখনও পুরোপুরি সুস্থ হতে পারিনি। শরীরে প্রচন্ড দুর্বলতা আছে, হাঁটতে কষ্ট হয়। চিকিৎসকদের পরামর্শ মেনে বাসায় চিকিৎসা নিচ্ছি।”

দীর্ঘ ৪ মাস পর এই প্রথম বিএনপির সাহসী ও দৃঢ়চেতা নেতা হিসেবে পরিচিতি রিজভী সশরীরে উপস্থিত ছিলেন দলীয় একটি সংক্ষিপ্ত উপহার প্রদান অনুষ্ঠান।

গত এপ্রিল মাসে করোনাভাইরাসে আক্রান্ত হলে রিজভীকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ফুসফুসের অবস্থা খারাপ হওয়া ওই সময়ে অনেকদিন তাকে আইসিইউতেও থাকতে হয়েছে।

২০১৫ সালে ‘ক্রসফায়ারে ‘নিহত হন ছানা। তার মেয়ের বিয়ে উপলক্ষে একটি আলমারি উপহার দেয়া হয়, যা প্রয়াত নেতার স্ত্রীর কাছে হস্তান্তর করেন রিজভী।

এ উপলক্ষে মহানগর পশ্চিম ছাত্রদল এই সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করে।

এতে মহানগর পশ্চিমের কামরুজ্জামান জুয়েল, মাজহারুল ইসলাম মারুফী, সালাহউদ্দিন সজীব, আল আমিন প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর লকডাউনে গত বছর রিজভীকে ঢাকা মহানগরসহ আশেপাশের জেলা এবং উত্তরবঙ্গের জেলাগুলোতে অসহায় প্রান্তিক মানুষের ঘরে দলের ত্রাণ সামগ্রী বিতরণ করতে দেখা গেছে।