ভাইরাস দলমত চেনে না: ওবায়দুল কাদের

করোনাভাইরাসের এই সঙ্কটে বিএনপিসহ সকলকে দলমত নির্বিশেষে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2021, 12:21 PM
Updated : 13 July 2021, 06:09 AM

সোমবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, “ভাইরাস দলমত চেনে না। বিষোদগার আর সমালোচনার বৃত্ত থেকে বেরিয়ে এসে মানুষের পাশে দাঁড়ান। সংকটকালে সাহস যোগানোর পরিবর্তে বিএনপি নেতারা বিভ্রান্তি ছড়িয়ে মানুষের মনোবল ভেঙে দেওয়ার যে অপচেষ্টা করছেন, তা বন্ধ করে দলমত নির্বিশেষে দায়িত্বশীল ভূমিকা পালনে এগিয়ে আসুন।”

‘সরকার একলা চলো নীতিতে বিশ্বাসী’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, “সংকটের শুরু থেকেই শেখ হাসিনা দলমত নির্বিশেষে সকলের সহযোগিতার আহবান জানিয়েছেন বারবার।

“প্রধানমন্ত্রী বিশেষজ্ঞ কমিটির সুপারিশের ভিত্তিতেই করোনা মোকাবিলায় বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়ন করছেন। বিএনপি শুরু থেকে নিজেদেরকে আইসোলেশনে রেখে লিপসার্ভিস দিয়ে যাচ্ছে।”

আওয়ামী লীগ সংকটের শুরু থেকে ‘জনগণের পাশে আছে’ দাবি করে দলের সাধারণ সম্পাদক বলেন, “মুখের কথায় রাজনীতিতে চিড়া ভেজে না, বিএনপি জনরোষের ভয়ে বাধ্য হয়েই এখন একলা চলো নীতিতে রয়েছে।”

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “সংক্রমণের উচ্চমাত্রার সাথে তাল মিলিয়ে বিএনপির অপপ্রচারও চড়ছে উচ্চমাত্রায়। অসহায় মানুষের জন্য তাদের মায়াকান্না বক্তৃতা বিবৃতিতেই সীমাবদ্ধ।

“বিএনপি একবার বলে কঠোর লকডাউন, আবার বলে লকডাউনে মানুষ হয়রানির শিকার হয়। এখন আবার বলছে কারফিউ সমাধান নয়। সরকার কি বলছে যে কারফিউতে সমাধান?”