‘দৃষ্টিপ্রতিবন্ধীদের’ মাঝে যুবলীগের সহায়তা

করোনাভাইরাসের মহামারীতে পাঁচ শতাধিক ‘দৃষ্টিপ্রতিবন্ধী’ মানুষের মাঝে ঈদ বস্ত্র, খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম অঙ্গসংগঠন যুবলীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2021, 04:15 PM
Updated : 10 July 2021, 04:15 PM

শনিবার যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে এক অনুষ্ঠানে এসব ত্রাণ বিতরণ করে সংগঠনটি।

নিখিল বলেন, “শেখ হাসিনার আমলে কোনো প্রতিবন্ধীই উপেক্ষিত নয়। সমাজে সাধারণ মানুষের মতই সম্মান দিয়েছেন তিনি। প্রতিবন্ধীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। যে কোনো সংকটে প্রতিবন্ধীদের পাশে থাকবে যুবলীগ।” 

এক সময় ‘প্রতিবন্ধীদের’ অভিশাপ হিসেবে ধরা হতো উল্লেখ করে তিনি বলেন, “বঙ্গবন্ধুকন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার পরম মমতায় কোনো ধরনের প্রতিবন্ধীই আজ সমাজের অভিশাপ নয়। তারা আজ আমাদের দেশের সম্পদ।”

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সকল ধরনের প্রতিবন্ধী ও অটিস্টিকদের নিয়ে কাজ করেন। প্রতিবন্ধীরা যেন সমাজে সম্মানের সাথে বেঁচে থাকতে পারেন সে ব্যবস্থা করেছেন।”

দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ, মো. আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল এসময় উপস্থিত ছিলেন।