রূপগঞ্জের অগ্নিকাণ্ডে বিচারবিভাগীয় তদন্ত দাবি জাপার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে বিচার বিভাগীয় তদন্ত দাবি করছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2021, 01:57 PM
Updated : 9 July 2021, 01:57 PM

শুক্রবার এক শোকবার্তায় তিনি নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।  

জি এম কাদের বলেন, “বৃহস্পতিবার বিকেলে লাগা আগুনে অন্তত অর্ধশত মানুষের মৃত্যু হয়েছে। প্রকৃত মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। চলমান মহামারীর মধ্যে আগুনে পুড়ে একসাথে এত মানুষের নির্মম মৃত্যু মেনে নেওয়া যায় না।”

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের ওই কারখানায় জুস ও বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরি করা হতো। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে সেখানে ভয়াবহ আগুন লাগে; ২৪ ঘণ্টা পরও তা পুরোপুরি নেভানো যায়নি।

অগ্নিকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার রাতেই ৩ জনের মৃত্যুর কথা স্থানীয় প্রশাসন জানিয়েছিল। শুক্রবার দুপুরে পোড়া কারখানা থেকে বের করে আনা হয় আরও ৪৯ জনের মৃতদেহ।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ‘প্রকৃত রহস্য’ উদঘাটন করতে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান জাতীয় পার্টির চেয়ারম্যান। এমন দুর্ঘটনা যাতে আর না ঘটে সেজন্য দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন তিনি।

শোক বার্তায় নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। এছাড়া আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত উদ্যোগ নেওয়ার আহবান জানান জি এম কাদের।