দিলীপ কুমারের মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক

উপমহাদেশের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2021, 01:07 PM
Updated : 7 July 2021, 01:07 PM

বুধবার এক শোকবার্তায় তিনি দিলীপ কুমারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় জিএম কাদের বলেন, “অভিনয়কে বাস্তবরূপে ফুটিয়ে তুলতে দিলীপ কুমারের ছিল অতুলনীয় দক্ষতা। শুধু অভিনয়ে মুগ্ধতা ছড়িয়েই শত কোটি মানুষের স্বপ্নের রাজপুত্র হয়েছিলেন দিলীপ কুমার। দিলীপ কুমার অক্ষয় হয়ে থাকবেন তার কর্মের মাঝে। তার মৃত্যুতে শ্রদ্ধা আর ভালোবাসার ইতিহাসে এক কিংবদন্তির জীবনাবসান হল।”

মুম্বাইয়ের পি ডি হিন্দুজা হাসপাতাল অ্যান্ড মেডিকেল রিসার্চ সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে মারা যান দিলীপ কুমার।

১৯৫০ ও ৬০ এর দশকে বলিউডের ‘ট্র্যাজেডি কিং’ হিসেবে খ্যাতি পাওয়া এই অভিনেতার বয়স হয়েছিল ৯৮ বছর।

প্রায় ছয় দশকের ক্যারিয়ারে ‘আন্দাজ’, ‘আন’, ‘ক্রান্তি’, ‘শক্তি’, ‘কারমা’, ‘সওদাগর’, ‘দেবদাস’ এবং ‘মুঘল-এ-আজম’সহ বহু জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন দিলীপ কুমার।

দীর্ঘ অভিনয় জীবনে তিনি পেয়েছেন অসংখ্য পুরস্কার। চলচ্চিত্রে অবদানের জন্য ভারত সরকারের পদ্মভূষণ খেতাবও পেয়েছেন।

দিলীপ কুমারের মৃত্যুতে পৃথক বার্তায় শেক জানিয়েছেন জাতাীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরিফা কাদের।