ঢাকা মেডিকেলে কোভিড চিকিৎসার খোঁজ নিল জাসদ

করোনাভাইরাসের চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেছে জাদীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2021, 01:09 PM
Updated : 24 June 2021, 01:09 PM

দলের সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে যান বলে দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম নাজমুল হক তাদের স্বাগত জানান। করোনাভাইরাসের রোগীসহ যে কোনো রোগীর চিকিৎসা ও ভর্তির ক্ষেত্রে ‘নো রিফিউজাল’ পদ্ধতিতে সেবাদান চালিয়ে যাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাসদ নেতারা কোভিড-১৯ এ প্রাণ হারানো চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, স্বাস্থ্যকর্মীদের প্রতি শ্রদ্ধা জানান।

তারা বলেন, ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে প্রাণ দেওয়া সম্মুখসারির যোদ্ধাদের পরিবারের প্রতি সমবেদনা ও কৃতজ্ঞতা জানিয়ে সরকারের আনুষ্ঠানিক পত্র দেওয়া উচিত।

হাসপাতালের পরিচালক ও চিকিৎসকরা তাদের বলেন, দেশের চিকিৎসাসেবা খাতের অবকাঠামোগত যে অপ্রতুলতা আছে তাতে সংক্রামিত রোগির সংখ্যা বাড়লে চাপ বহন করা কঠিন হয়।

তাই জনসচেতনতা বাড়ানোর ওপর জোর দিয়ে মাস্ক ব্যবহার, হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগম এড়িয়ে চলা এবং একান্ত বাধ্য না হলে ভ্রমণ এড়িয়ে চলার জন্য সবার প্রতি আহ্বান জানান তারা।  

জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আব্দুল্লাহিল কাইয়ূম, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, অধ্যাপক ডা. আব্দুল হানিফ টাবলুসহ হাসপাতালের কয়েকজন অধ্যাপক, চিকিৎসক, সহকারী পরিচালক, চিফ ম্যাট্রন অব নার্সেস, ওয়ার্ডবয়সহ স্বাস্থ্যকর্মীদের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইনু ও শিরীন আগামী কয়েকদিন ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মুগদা জেনারেল হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ডিএনসিসি হাসপাতালের কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের সাথে সাক্ষাৎ করবেন। এরপর তারা স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি ও স্বাস্থ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে তাদের সুপারিশ তুলে ধরবেন।