বিএনপি ক্ষমতা পেলে ‘রক্তের বন্যা’ বইবে: কাদের

বিএনপিকে সাম্প্রদায়িকতা ও সহিংসতার ‘পৃষ্ঠপোষক’ আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘প্রতিশোধপ্রবণ’ বিএনপি ক্ষমতা পেলে দেশে ‘রক্তের বন্যা’ বইয়ে দেবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2021, 12:30 PM
Updated : 18 June 2021, 12:30 PM

শুক্রবার নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের।

তিনি বলেন, “বিএনপি নেতাদের বক্তব্য শুনলে মনে হয় বাংলাদেশের মানুষ নরক যন্ত্রণার মধ্যে আছে। বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে।

“আর বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ আবার অন্ধকারে তলিয়ে যাবে, আবারও লাশের পাহাড় হবে। প্রতিশোধপ্রবণ বিএনপি ক্ষমতা পেলে দেশে রক্তের বন্যা বইয়ে দেবে।”

দলটিকে সাম্প্রদায়িকতা ও সহিংসতার ‘পৃষ্ঠপোষক’ আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির হাতে এদেশ ও দেশের মানুষ নিরাপদ নয়।…. বিএনপির হত্যা, খুন ও সন্ত্রাসের রাজনীতি দেশকে পিছিয়ে দিয়েছিল।

“বিএনপি বাংলাদেশে গণতান্ত্রিক, প্রাকৃতিক ও রাজনৈতিক পরিবেশ বিনষ্টের মূল কুশীলব এবং কারিগর। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।”

আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি

সংবাদ সম্মেলনে আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের কর্মসূচি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানান, ২৩ জুন সূর্যোদয়ের সময় কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সকল কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৯টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে।

বিকেল ৩টায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনাসভায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হবেন। এছাড়াও দিবসটি উপলক্ষে জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান- সিআরআই এর পক্ষ থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার চালানো হবে এবং বিশেষ ওয়েবিনার অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, “কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে স্বাস্থ্যবিধি মেনে অনুরূপ কর্মসূচি গ্রহণের মাধ্যমে দিবসটি পালনের আহবান জানাচ্ছি।

“মহামারী করোনাভাইরাসের কারণে যথাযথভাবে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করতে পারছি না, ঘরোয়াভাবে সীমিত আকারের অনুষ্ঠানে কাটছাঁট করতে হয়েছে।”

আওয়ামী লীগের সর্বপর্যায়ের শাখা সংগঠনগুলোকে বিশেষ করে মহানগর, জেলা, উপজেলা, থানা ও ওয়ার্ডের সংগঠনগুলোকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার আহবান জানান সাধারণ সম্পাদক।