‘তাই বলে কারও’ পাঁচটি জন্মতারিখ থাকবে, প্রশ্ন কাদেরের

প্রতিহিংসা ও বিদ্বেষের রাজনীতির জন্যই ১৫ আগস্ট বিএনপি নেত্রী খালেদা জিয়ার ‘ভুয়া’ জন্মদিন পালন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2021, 10:29 AM
Updated : 15 June 2021, 10:45 AM

মঙ্গলবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সদস্যপদ নবায়ন ও প্রাথমিক সদস্যপদ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার একাধিক জন্মতারিখ থাকা নিয়ে বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, “কারও কারও ক্ষেত্রে প্রকৃত জন্মতারিখ আর সার্টিফিকেটের জন্মতারিখ এক নয়। তাই বলে কি কারও পাঁচটি জন্মতারিখ থাকবে?

“জাতির সবচেয়ে কষ্টের দিন- জাতীয় শোক দিবসে হঠাৎ করে ভুয়া জন্মদিন পালন, উৎসব করে কেক কাটা বিএনপির প্রতিহিংসা আর মিথ্যাচারের রাজনীতির বিকৃত উদাহরণ।“

জাতি বেগম জিয়ার জন্মদিন নিয়ে বিভ্রান্তির অবসান চায় উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপিকে প্রমাণ করতে হবে ১৫ আগস্ট বেগম জিয়ার সত্যিকার জন্মদিন কিনা। বিএনপি ক্ষমতায় আসার পর শোক দিবসে ভুয়া জন্মদিন পালন শুরু করে শোক দিবসকে কটাক্ষ করারই নামান্তর।

“বিএনপি প্রমাণ করেছে যে, তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত। বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে বিএনপি প্রতিহিংসা ও বিদ্বেষের যে রাজনীতি শুরু করেছিল তারই ধারাবাহিকতা ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন।”

করোনাভাইরাসের মহামারির মধ্যে বাংলাদেশের অর্জিত প্রবৃদ্ধি এবং ভারসাম্যপূর্ণ ব্যবস্থা ইতিমধ্যে প্রশংসিত হয়েছে বলেও দাবি করেন তিনি।

কাদের বলেন, “জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা থেকে প্রকাশিত গ্লোবাল ফুড আউটলুক -জুন ২০২১ শীর্ষক প্রতিবেদনে এসেছে, করোনা এবং প্রাকৃতিক দুর্যোগের মধ্যও চাল উৎপাদনে বাংলাদেশ ইন্দোনেশিয়াকে টপকে এখন তৃতীয় স্থানে।

“শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের যে অগ্রযাত্রা তা এগিয়ে নিতে সবাইকে ঐকবদ্ধ থাকতে হবে।”

দলীয় সদস্য সংগ্রহে সতর্ক থাকার নির্দেশনা দিয়ে কাদের বলেন, “মতভেদ ভুলে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন।

“সদস্য সংগ্রহে সতর্ক থাকতে হবে, যাতে কোনো চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসীরা প্রাথমিক সদস্য না হতে পারে। এক ব্যক্তি কোনভাবেই দুই পদে থাকতে পারবে না।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির এই সময় বক্তব্য দেন।