খালেদা এখনও সিসিইউতে

খালেদা জিয়াকে হাসপাতালে সিসিইউতে রেখেই কোভিড-১৯ পরবর্তী জটিলতার চিকিৎসা দেওয়া হচ্ছে বলে বিএনপি নেতা ও তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 02:22 PM
Updated : 16 May 2021, 02:22 PM

ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তির পর গত ১৩ দিন ধরে সিসিইউতে রয়েছেন ৭৬ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন।

করোনাভাইরাস সংক্রমণমুক্ত হলেও তার পুরনো রোগ আর্থারাইটিস, ডায়াবেটিকের পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় তিনি ভুগছেন বলে চিকিৎসকরা জানান।

রোববার বিকালেও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করেছেন বলে জানান অধ্যাপক জাহিদ।

তিনি সাংবাদিকদের বলেন, “ম্যাডাম সিসিইউতে আছেন, সেখানেই তার পোস্ট কোভিড জটিলতার চিকিৎসাগুলো চলছে।”

চিকিৎসা কোন পর্যায়ে- জানতে চাইলে মেডিকেল বোর্ডের এই সদস্য বলেন, “তার পোস্ট কোভিড নানা রোগের বিষয়ে চিকিৎসকরা নিবিড় পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা নিচ্ছেন। এর বেশি কোনো আপডেট নেই। এটা একটা লংটার্ম চিকিৎসা। চিকিৎসক হিসেবে এখনই কিছু প্রেডিকশন করে বলা যাবে না।”

দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তি নিয়ে বাসায় থাকাকালে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তি হন। পরিবার তাকে বিদেশে নিতে চাইলেও সরকারের অনুমতি পায়নি।

বাসায় এক বছর থাকার পর গত ১৪ করোনাভাইরাসের আক্রান্ত হন তিনি। ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে তাকে নেওয়া হয় সিসিইউতে।