ফিলিস্তিনে ইসরায়েলের হামলার নিন্দা বিএনপির

আল-আকসা মসজিদ এলাকায় ফিলিস্তিনি স্থাপনায় ইসরায়েলের গোলাবর্ষনে নারী-শিশুসহ অসংখ্য হতাহতের ঘটনার নিন্দা জানিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2021, 04:32 PM
Updated : 13 May 2021, 04:32 PM

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “পবিত্র রমজানে এবং ঈদের দিনেও ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বরোচিত হামলা বিশ্বব্যাপী চলমান নৃশংসতার আরেকটি জঘন্য দৃষ্টান্ত। ফিলিস্তিনিদের এই দুঃসময়ে তাদের বেদনার্ত জনগণ ও সরকারের ন্যায় আমরাও সমব্যাথী।

“আল আকসা মসজিদ এলাকায় ইসরায়েলিদের কর্তৃক গোলাবর্ষণে নারী-শিশুসহ নিরপরাধ অসংখ্য ফিলিস্তিনিদের হতাহতের পৈশাচিক ঘটনায় নিন্দা জানিয়ে আমরা নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাদের শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।”

মির্জা ফখরুল বলেন, “এই শোকাবহ ঘটনার সময়ে বাংলাদেশের জনগণ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ফিলিস্তিনিদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত করছে। তাদের ওপর ইসরায়েলিদের পৈশাচিক হামলার বিরুদ্ধে জাতিসংঘসহ শুভবুদ্ধিসম্পন্ন আন্তর্জাতিক সম্প্রদায়কে যৌথভাবে উদ্যোগ গ্রহণের জন্য আবারো আজ্বান জানাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

“আমরা মনে করি একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার ফিলিস্তিনিদের সময়ের দাবি।”