ষড়যন্ত্রের অংশ হিসেবে খালেদাকে বিদেশ নেওয়ার চেষ্টা: তথ্যমন্ত্রী

বিএনপি ‘দেশবিরোধী ষড়যন্ত্রের তৎপরতা’ বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2021, 12:27 PM
Updated : 11 May 2021, 05:12 PM

তিনি বলেছেন, “তাদের বিদেশে নেওয়ার উদ্দেশ্য ভিন্ন।খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া নয়, বিদেশ যাওয়ার উদ্দেশ্য হচ্ছে রাজনীতি এবং বিদেশ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে এখনযে ষড়যন্ত্র ও দেশবিরোধী কর্মকাণ্ড করা হয়, সেগুলোকে আরও তৎপর করা।”

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনকে তার পরিবার বিদেশে নিতে আবেদন করলেও সরকার তা অনুমতি দেয়নি।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে তিন বছর আগে কারাগারে যাওয়া খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে এক বছর ধরে বাড়িতে রয়েছেন।

দলীয় নেত্রীকে বিদেশে নেওয়ার অনুমতি না দেওয়ায় বিএনপির ক্ষোভ প্রকাশ নিয়ে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ মঙ্গলবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রতিক্রিয়া জানান।

খালেদা জিয়ার জন্ম তারিখ নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে আমিও দেখেছি, করোনা টেস্টের রিপোর্টে বেগম খালেদা জিয়ার জন্মতারিখ ৮ মে, ১৯৪৬ সাল। এই গোমর যখন ফাঁস হয়ে গেছে, আজকে না কি ফখরুল সাহেব সংবাদ সম্মেলন ডেকেছেন, নিশ্চয় বলেছেন, এটি সঠিক নয়।

“আপনাদের পাসপোর্টে একটা জন্ম তারিখ, স্কুল সার্টিফিকেটে আরেকটা, প্রধানমন্ত্রী হওয়ার পরে অন্য একটা, আবার করোনা রিপোর্টে আরেকটা- আপনাদের ঠিকটা কোনটা, সেটা জনগণ জানতে চায়।”

বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, “আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। বিএনপি এবং খালেদা জিয়াই প্রতিহিংসার রাজনীতি করে।

“জননেত্রী শেখ হাসিনা সমস্ত কিছু ভুলে গিয়ে আদালতে জামিন না পাওয়ার পরেও প্রধানমন্ত্রীর প্রশাসনিক ক্ষমতাবলে বেগম খালেদা জিয়াকে আজ প্রায় দেড় বছর ধরে কারাগারের বাইরে রেখেছেন। আমাদের নেত্রী যে সহমর্মিতা, যে সহানুভূতি প্রদর্শন করেছেন, তা থেকে বিএনপি এবং খালেদা জিয়ার অনেক কিছু শেখার আছে।”

করোনাভাইরাস সঙ্কটে ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আওয়ামী মৎস্যজীবী লীগের ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাছান মাহমুদ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মৎস্যজীবী লীগের সভাপতি মো. সায়ীদুর রহমান, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।