ফখরুল ‘বিশেষজ্ঞ’ হয়ে গেছেন, বুঝতে পারিনি: হাছান মাহমুদ

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কটাক্ষ করে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মহাসচিব যে ‘করোনাভাইরাস বিশেষজ্ঞ’ হয়ে উঠেছেন, তা তিনি বুঝতে পারেননি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2021, 06:42 PM
Updated : 6 May 2021, 06:42 PM

বৃহস্পতিবার ঢাকার মিরপুরে খাদ্য ও বস্ত্র বিতরণের এক অনুষ্ঠানে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদকের এমন মন্তব্য আসে।

হাছান মাহমুদ বলেন, “বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব গতকাল অনলাইনে উঁকি দিয়ে টিভির পর্দায় যেভাবে করোনা নিয়ে কথা বললেন, তাতে মনে হলো, তিনি করোনা বিশেষজ্ঞ।

“মনে হচ্ছে ১৪ মাসের মধ্যে এফআরসিএস পাস করে ফেলেছেন, করোনা মহামারীতে বিশেষজ্ঞ হয়ে গেছেন, সেটি আমরা বুঝতে পারিনি।”

এই আওয়ামী লীগ নেতা বলেন, "মির্জা ফখরুল সাহেব বলেছেন, সরকার নাকি বাংলাদেশে করোনার শুরুতে বুঝতে পারেনি, অথচ, বাংলাদেশে করোনা মহামারীর শুরু থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সময়োচিত পদক্ষেপের কারণে মহামারীর গত ১৪ মাসে কেউ অনাহারে মৃত্যুবরণ করেনি।”

তবুও ‘দুর্মুখদের মুখ থেমে নেই’ মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, "জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি ও তাদের মিত্ররা টিভির পর্দায় আর অনলাইনে উঁকি দিয়ে প্রতিদিন সরকারের সমালোচনাই করছে। অন্য কোনো রাজনীতি নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এখন জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের রাজনীতি।"

বিএনপি নেতাদের সমালোচনায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান বলেন, “বিএনপির রাজনীতি শুধু তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়েই আবর্তিত। আমরাও মহান স্রষ্টার কাছে প্রার্থনা করি, বেগম খালেদা জিয়া দ্রুত সুস্থ হোন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শারীরিক অবস্থা ও মানবিক বিবেচনায় নিয়ে সংবিধানে প্রদত্ত প্রশাসনিক ক্ষমতা বলে তাকে মুক্তি দিয়ে সেটি দুই দফা বর্ধিত করেছেন, তার সুবিধা অনুযায়ী তিনি চিকিৎসা গ্রহণ করছেন।

"কিন্তু বিএনপি নেতাদের কথাবার্তায় মনে হয়, দেশের সাধারণ মানুষের স্বাস্থ্য নিয়ে তাদের কোনো উদ্বেগ নাই, তাদের মাথাব্যথা শুধু বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে। একটি রাজনৈতিক দলের রাজনীতি যদি শুধু তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়েই আবর্তিত হয়, তাহলে সেটি জনগণের রাজনৈতিক দল নয়।"

মিরপুর মাজার রোডের টালি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দারুস সালাম থানার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এই খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান হয়।