মানুষের পাশে দাঁড়ানোই এ মুহূর্তের রাজনীতি: কাদের

করোনাভাইরাসের এই মহামারীতে ‘অবান্তর অভিযোগ’ না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোই ‘এ মুহূর্তের রাজনীতি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2021, 10:09 AM
Updated : 6 May 2021, 10:09 AM

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সুরক্ষা সামগ্রী বিতরণের ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, “সরকারের বিরুদ্ধে অবান্তর অভিযোগ না এনে করোনাভাইরাস মোকাবিলায় সচেতন হোন। 

“করোনাভাইরাস বেগম খালেদা জিয়াকেও ছাড় দেয়নি, তাই এই মুহূর্তের রাজনীতি হচ্ছে অসহায় মানুষের পাশে দাঁড়ান, সচেতন হোন। এই অদৃশ্য শক্তিকে মোকাবিলা করতে দোষারোপের রাজনীতি পরিহার করুন।”

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, “বিএনপি দীর্ঘদিন অপরিপক্ক ও অপরাজনীতির চর্চা করে এখন গোয়েবলসীয় কায়দায় সরকারের ইমেজ নষ্ট করার অপচেষ্টায় আছে।” 

সুরক্ষা সামগ্রী বিতরণে কোনোভাবেই যেন বদনাম না হয়, সেজন্য দলের নেতাকর্মীদের খেয়াল রাখতে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “বিশেষজ্ঞদের মতে, ভারতে দ্বিতীয় ঢেউয়ের পর তৃতীয় ঢেউয়ের আঘাত আসতে পারে। তৃতীয় ঢেউ আরও ভয়াবহ হতে পারে। তাই যতই সীমাবদ্ধতা থাক, সবাইকে সতর্ক থাকতে হবে।”

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান আ ফ ম রুহুল হক। অন্যদের মধ্যে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।