প্রণোদনা নিয়ে যাচ্ছে ‘আওয়ামী লীগের দোসররা’: ফখরুল

করোনাভাইরাস মহামারীতে ক্ষতিগ্রস্তদের জন্য সরকার যে প্রণোদনা দিচ্ছে, তা ‘আওয়ামী লীগের দোসররা নিজেরা’ হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2021, 09:50 AM
Updated : 4 May 2021, 10:04 AM

মঙ্গলবার দুপুরে এক ভার্চুয়াল আলোচনা সভায় এ অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সরকারের প্রণোদনায় শ্রমিকদের জন্য কোনো বরাদ্দ নেই। যা কিছু প্রণোদনা মালিকশ্রেণিকে দেওয়া হয়েছে; সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এবং ‘আওয়ামী লীগের যারা দোসর’ তারা নিজেরা নিয়ে চলে যাচ্ছে।

তিনি বলেন, “দিন আনে দিন খায় মানুষের জন্য কিংবা শ্রমিকদের জন্য কোনো ব্যবস্থা না করে তারা (সরকার) এখানে তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করছে, আপনার লকডাউনের নামে ক্র্যাকডাউন করে।

“তারা আজকে বিভিন্ন সংগঠন, বিভিন্ন ইসলামিক সংগঠন, বিভিন্ন ছাত্র সংগঠনের ওপর আক্রমণ করে তাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে, যারা তাদের বিরুদ্ধে কথা বলে তাদেরকে গ্রেপ্তার করছে। আজকে সমস্ত জাতি জিম্মি হয়ে গেছে।”

বিএনপি মহাসচিব বলেন, লকডাউনের ‘দায়িত্বহীন ঘোষণা’ দেওয়া হয়েছে। সরকার গণপরিবহন চালু করল, কিন্তু আন্তঃজেলা পরিবহন বন্ধ রাখল।

‘খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল’

মির্জা ফখরুল জানান, হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

তিনি বলেন, “আপনারা সবাই শুনেছেন, জেনেছেন গতকাল তার শ্বাসকষ্ট হওয়ায় সিসিইউতে নেওয়া হয়েছিল এবং তিনি এখনো সিসিইউতে আছেন, অক্সিজেন তাকে দেয়া হচ্ছে। এখন উনি স্থিতিশীল আছেন।

“তার পরীক্ষা-নিরীক্ষা করে ডাক্তাররা অত্যন্ত আশাবাদী তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।”

জাতীয় শ্রমিক দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনায় সভাপতি ছিলেন দলটির সভাপতি আনোয়ার হোসাইন। আলোচনা সভাটি পরিচালনা করেন প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-শ্রমসম্পাদক হুমায়ুন কবির খান, ফিরোজ উজজামান, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন সরকার, জাহাঙ্গীর আলম, কোহিনুর মাহমুদ, কাজী আমীর খসরু, খন্দকার জুলফিকার মতিন, সুমন ভুঁইয়া, মাহবুবুল আলম বাদলসহ অন্যরা বক্তব্য দেন।