হেফাজতের নামে তাণ্ডবে ‘বিএনপি নেতৃত্ব’: খালিদ মাহমুদ

দেশে হেফাজতে ইসলামের সাম্প্রতিক তাণ্ডবের ঘটনায় বিএনপির শীর্ষ নেতৃত্বকে দায়ী করছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2021, 01:07 PM
Updated : 1 May 2021, 01:07 PM

শনিবার বিকেলে এক অনুষ্ঠানে তিনি বলেন, “স্বাধীনতার ৫০ বছর পূর্তির দিনে হেফাজতের নামে জামায়াত-বিএনপি বাংলাদেশের জনগণের উপর আক্রমণ করেছে। ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ, ঢাকা ও চট্টগ্রামে মানুষ মেরেছে। সরকারি সম্পদ ভাঙচুর করেছে।

এসবের মাধ্যমে বিশ্বের কাছে বাংলাদেশের ‘সম্মানহানি’ করার চেষ্টা করা হয়েছে দাবি করে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “এ গণহত্যার নেতৃত্ব দিয়েছে খালেদা, তারেক আর মির্জা ফখরুল ইসলাম।”

দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রাণ পরিচালনা কমিটির উদ্যোগে মহামারীতে ক্ষতিগ্রস্ত ও কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে কথা বলছিলেন খালিদ মাহমুদ চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাভাইরাসের প্রথম ঢেউ ‘ঠেকানো গেছে’ মন্তব্য করে তিনি বলেন, “দ্বিতীয় ঢেউয়ের শুরুতে ১৭ থেকে ২৬ মার্চ ঐতিহাসিক ১০ দিন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশে এক ঐতিহাসিক আয়োজন ছিল।

“দেশে যখন এত বড় আয়োজন চলছে, মানুষ যখন করোনা থেকে মুক্তির জন্য হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন, সেই সময় মানবতার পাশে আওয়ামী লীগ ছাড়া কেউ ছিল না। তখন বিএনপি-জামায়াত হেফাজতের নামে হত্যা ও ধ্বংসলীলায় মেতে ওঠে।”