লকডাউনে ‘৬ লাখ মানুষকে’ যুবলীগের খাদ্য সহায়তা

করোনাভাইরাসের মহামারীর মধ্যে চলমান লকডাউনের সময় ‘৬ লাখের বেশি মানুষকে’ খাদ্য সহায়তা দেওয়ার কথা জানিয়েছে যুবলীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2021, 01:27 PM
Updated : 29 April 2021, 01:27 PM

সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, তাদের নেতাকর্মীরা লকডাউনের মধ্যে রোজার প্রথম ১২দিনে অসহায় মানুষকে এই সহায়তা দিয়েছে।

“করোনাভাইরাসের মহাসঙ্কটে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পূর্বের ন্যায় বর্তমানেও যুবলীগ কর্মহীন, ছিন্নমূল, অসহায় মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। যুবলীগ এখন একটি মানবিক সংগঠনে পরিণত হয়েছে।

“যুবলীগের নেতা-কর্মীরা নিজের জীবন বাজি রেখে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে। খাদ্য সহায়তা, ফ্রি চিকিৎসাসেবা প্রদান থেকে লাশ দাফন করা পর্যন্ত সকল কাজের সাথে যুবলীগ নেতা-কর্মীরা সম্পৃক্ত রয়েছে।”

তিনি বলেন, করোনাভাইরাসের প্রথম পর্যায়ে যুবলীগ ৪৪ লাখের বেশি অসহায়, কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দিয়েছিল।

“তারই ধারাবাহিকতায় করোনার দ্বিতীয় পর্যায়েও পবিত্র রমজানের প্রথম ১২ দিনে লকডাউনে ক্ষতিগ্রস্ত ৬ লাখের বেশি মানুষের মাঝে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। যতদিন এই সঙ্কট দূর না হবে, ততদিন যুবলীগের ত্রাণ ও খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।”

শেখ ফজলে শামস পরশ বলেন, “যে কোনো সঙ্কটে, দুর্বিপাকে, সংগ্রামে যুবলীগ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে যাবে যুবলীগ।”

সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন বলেন, "সর্বমহলে যুবলীগ এখন মানবিক যুবলীগ হিসেবে পরিচিত। আমরা বিশ্বাস করি, মানুষকে ভালোবাসলেই, মানুষকে সাহায্য করলেই মানুষের ভালোবাসা পাওয়া যায়। দেশের যে কোনো সঙ্কটে যুবলীগ সবসময় মানুষের পাশে ছিল, আছে, থাকবে।”