কারাগার থেকে ছাড়া পেলেন ইরফান সেলিম

সব মামলায় জামিনে নিয়ে কারাগার থেকে বেরিয়ে এলেন সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিমের ছেলে ইরফান সেলিম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 01:51 PM
Updated : 28 April 2021, 01:57 PM

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বরখাস্ত ওয়ার্ড কাউন্সিলর ইরফান নৌবাহিনী কর্মকর্তাকে ‘মারধরের’ পর গত বছরের ২৫ অক্টোবর গ্রেপ্তার হয়েছিলেন।

ছয় মাস কারাবাসের পর বুধবার বিকাল সোয়া ৫টার দিকে ইরফান সেলিম কারাগার ছাড়া পান বলে জানিয়েছেন কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ ঘোষ।

হাজি সেলিমের ব্যক্তিগত একান্ত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কারাগার থেকে বের হয়ে ইরফান সেলিম প্রথমে আজিমপুর কবরস্থানে মায়ের কবর জিয়ারত করেন। এখন তিনি পুরান ঢাকার দেবীদাস ঘাট লেনের দাদার বাড়িতে রয়েছেন।

ইরফান কারাগারে থাকা অবস্থায় তার মা গুলশান আরা সেলিম মারা যান। গুলশান আরাও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার ছিলেন।

ইরফান সেলিমের বাবা হাজি সেলিম যেমন আওয়ামী লীগের সংসদ সদস্য, তার শ্বশুর একরামুল করিম চৌধুরীও আওয়ামী লীগের সংসদ সদস্য।

গত বছরের ২৪ অক্টোবর ধানমণ্ডি এলাকায় সংসদ সদস্যের স্টিকার লাগানো হাজি সেলিমের একটি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর লেফটেন্যান্ট মো. ওয়াসিফ আহমেদ খানকে মারধর করা হয়।

তখন ওই গাড়িতে ছিলেন ইরফান। ওই ঘটনায় ইরফানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন ওয়াসিফ।

পরদিন পুরান ঢাকার সোয়ারিঘাটের দেবীদাস লেইনে হাজি সেলিমের বাড়ি থেকে ইরফানকে আটক করার সময় অস্ত্র ও বিদেশি মদ উদ্ধার করা হয়।

মদ আর ওয়াকিটকির জন্য ইরফান ও তার দেহরক্ষীকে তাৎক্ষণিকভাবে ছয় মাস করে এক বছরের দণ্ড দিয়ে কারাগারে পাঠায় ভ্রাম্যমাণ আদালত।

পরে অস্ত্র ও মাদক আইনে আলাদা মামলা দায়ের করা হয় ইরফানের বিরুদ্ধে; ওয়ার্ড কাউন্সিলরের পদ থেকেও তাকে বরখাস্ত করা হয়।

পরে পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেওয়ায় মাদক ও অস্ত্র মামলা থেকে অব্যাহতি পেলেও নৌবাহিনীর কর্মকর্তাকে ‘মারধরের’ মামলায় গত ১১ ফেব্রুয়ারি ইরফানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।

তবে এই মামলায় হাই কোর্ট থেকে জামিন নেন ইরফান। এরপর গত ২৫ এপ্রিল আপিল বিভাগও তার জামিনের আদেশ বহাল রাখলে তার মুক্তির পথ খোলে।