‘বিভ্রান্তি ছড়ানোয়’ বিএনপির ক্ষমা চাওয়া উচিত: হাছান

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাসের টিকা নিয়ে ‘বিভ্রান্তি ছড়ানোয়’ বিএনপির উচিত জাতির কাছে ‘ক্ষমা চাওয়া’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 02:01 PM
Updated : 27 April 2021, 02:01 PM

মঙ্গলবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে গণমাধ্যমের বিভিন্ন সংগঠনকে করোনাভাইরাসের সুরক্ষা সামগ্রী দেওয়ার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে হাছান মাহমুদ বলেন, “সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত ভারতের টিকা কাজ করবে না- এই প্রচার আপনারা চালিয়েছিলেন।

“আবার সেই টিকা আসতে যখন একটু দেরি হচ্ছিল, তখন অন্য কথা বলা শুরু করেছিলেন, সুতরাং এই বিভ্রান্তি ছড়ানোর জন্য প্রথমে আপনাদের জাতির কাছে ক্ষমা চাওয়া প্রয়োজন।”

সরকার রাশিয়া, চীনসহ অন্যান্য দেশ থেকেও টিকা আনার উদ্যোগ নিয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, “আগামী মাসেই সেরাম ইনস্টিটিউট থেকে অনেক টিকা আসবে এবং খুব সহসা অন্যান্য দেশ থেকে যে টিকা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে, সেগুলোও আসবে। এ নিয়ে বিভ্রান্তির কোনো অবকাশ নেই।"

তথ্য ও সম্প্রচার মন্ত্রী মহামারীর মধ্যেও কাজ করে যাওয়া গণমাধ্যমকর্মীদের প্রশংসা করেন এবং ‘গুজব ও বিভ্রান্তির বিরুদ্ধে অবস্থান নেওয়ায়’ মূলধারার গণমাধ্যমকে অভিনন্দন জানান।

পরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালীন নোমানী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, এভিয়েশন অ্যান্ড টুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার ও অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমনের হাতে করোনাভাইরাসের সুরক্ষা সামগ্রী তুলে দেন মন্ত্রী।

অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য দীপক কুমার বণিক দীপু, খলিলুর রহমান ও আকলাকুর রহমান মাইনু অনুষ্ঠানে ছিলেন।