ভিডিও ফুটেজ দেখেই গ্রেপ্তার: স্বরাষ্ট্রমন্ত্রী

হেফাজতে ইসলামের কাউকে হয়রানির জন্য নয়, ভিডিও ফুটেজ দেখে তাণ্ডবে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জ্যেষ্ঠ প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 01:42 PM
Updated : 25 April 2021, 01:42 PM

রোববার দুপুরে রাজধানী স্কুল প্রাঙ্গণে ঢাকা উত্তর আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ আসার প্রতিবাদে গত ২৬ থেকে ২৮ মার্চ হেফাজতে ইসলাম সারাদেশে অগ্নিসংযোগসহ নানা ধরনের নাশকতা চালায়।

এঘটনায় দেশের বিভিন্ন থানায় মামলার পর হেফাজতে ইসলামের শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তদন্তের মাধ্যমে আমরা সঠিক প্রমাণ পেয়েছি, ভিডিও ফুটেজে যাদের আমরা দেখেছি, তাদেরকে আমরা আইনের মুখোমুখি করছি। কোনো গণগ্রেপ্তার করছি না বা কাউকে হয়রানি করার জন্যও গ্রেপ্তার করছি না।”

দলটির নেতাদের সঙ্গে আলোচনা হলেও নৃশংস এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

গত ১৯ এপ্রিল রাতে ধানমণ্ডির বাসায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলামসহ বেশ কয়েকজন নেতা।

পরে মন্ত্রী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নেতাকর্মীদের যাতে গণগ্রেপ্তার না করা হয় সেই অনুরোধ করেছেন হেফাজত নেতারা।

ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী-লীগের ভাইস প্রেসিডেন্ট আসাদুজ্জামান খান দলের অনুষ্ঠানে বলেন, “হেফাজত হলো একটি অরাজনৈতিক সংগঠন, রাজনীতি করার এখতিয়ার কোনো নীতিমালায় নেই।”

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা এই মন্ত্রী আরও বলেন, “যারা অগ্নিসংযোগ করেছেন, যারা ভাঙচুর করেছেন, যাদের জন্য আজকে নিরীহ কতগুলো প্রাণ চলে গেছে তাদের শাস্তি ভোগ করতেই হবে।”