বিএনপি জামায়াত হেফাজত মিলে ‘মহা অপশক্তি’: নানক

হেফাজতে ইসলামের প্রতি কোনো দুর্বলতা না দেখিয়ে তাদেরকে অঙ্কুরেই রুখে দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2021, 12:06 PM
Updated : 20 April 2021, 12:06 PM

মঙ্গলবার দুপুরে স্বেচ্ছাসেবক লীগের পক্ষে কোভিড-১৯ রোগীদের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “আজকে তিন অপশক্তি ঐক্যবদ্ধ হয়েছে। বিএনপি, জামায়াত এবং হেফাজত। তারা আজকে দেশে এক মহা অপশক্তিতে পরিণত হয়েছে। অঙ্কুরেই যদি এই হেফাজতকে রুখে দেওয়া না যায়, তাহলে এই দেশ আফগানিস্তানে পরিণত হবে। এই দেশকে তারা তালেবানী রাষ্ট্রে পরিণত করবে।”

নেতাকর্মীদের উদ্দেশে নানক বলেন, “হেফাজত সম্পর্কে সতর্ক থাকতে হবে। জনগণের প্রতি যাদের কোনো দায়দায়িত্ব নেই, বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার জন্য চেষ্টা করছে।

“বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে যারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছে, হাটহাজারী, ব্রাহ্মবাড়িয়া ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অগ্নিসংযোগ করেছে, তাদের প্রতি দুর্বলতা দেখানোর কোনো সুযোগ নেই।”

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, “জামায়াত, বিএনপি ও হেফাজত ইসলাম একই মুদ্রার এপিঠ-ওপিঠ। বিএনপি-জামায়াত-হেফাজত একসাথে হয়ে দানবীয় কায়দায় দাঙ্গা-হাঙ্গামা করতে চায়।”

এরা বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রের তকমা দিতে চায় উল্লেখ করে তিনি বলেন, “কেউ ধর্মকে ঢাল করে সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার অবস্থান নিয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুসারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

স্বেচ্ছাসেবকলীগের এই প্রতিষ্ঠাতা সভাপতি বলেন, “স্বেচ্ছাসেবক লীগ এর আগে ১০টি ফ্রি অ্যাম্বুলেন্স ও দুটি লাশবাহী অ্যাম্বুলেন্স দিয়েছে। ৪৩ জন ডাক্তার দিয়ে ২৪ ঘণ্টা টেলিমেডিসিন সার্ভিস দিচ্ছে। এর পরিধি প্রয়োজনে আরও বাড়ানো হবে।”

এ সময় সংগঠনের সভাপতি নির্মল গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।