প্রতিষ্ঠার ৪৯তম বর্ষ উদযাপনে কৃষক লীগ

ধর্মান্ধ, মৌলবাদী গোষ্ঠিকে প্রতিহত করে দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার কাজে নিজেদের নিয়োজিত রাখার শপথ নিয়ে ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে কৃষক লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 02:35 PM
Updated : 19 April 2021, 02:45 PM

সোমবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের কৃষকলীগের সকল কার্যালয়ে একযুগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচি শুরু করে সংগঠনটি।

কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কৃষক লীগের প্রতিষ্ঠাতা পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে বঙ্গবন্ধু ভবনের সামনে করোনাভাইরাসের সুরক্ষাসামগ্রী বিতরণ করেন।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু কৃষক লীগকে প্রতিষ্ঠা করেছেন। কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে কৃষকরত্ন শেখ হাসিনাকে শুভেচ্ছা জানানই। সকল কৃষকের পাশে দাঁড়িয়ে যেসকল নেতাকর্মীরা কাজ করে আমরা তাদেরকে শুভেচ্ছা জানাই।

“ধর্মান্ধ, মৌলবাদী গোষ্টিকে আমরা প্রতিহত করে সাম্প্রদায়িক সম্প্রীতির বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো। দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার কাজে নিজেদের নিয়োজিত রাখবো এটাই আজকে আমাদের শপথ।“

এসময় কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, সহ সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, বেগম হোসনে আরা, কৃষিবিদ ডা. মোহাম্মদ নজরুল ইসলাম, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, মো. মাকসুদুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার এমপি, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লবসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।