দোষারোপের রাজনীতি ছাড়ার আহ্বান ওবায়দুল কাদেরের

করোনাভাইরাস মহামারী নিয়ে রাজনীতি করা সমীচীন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 10:02 AM
Updated : 15 April 2021, 10:02 AM

এসময় রাজনৈতিক আক্রমণ এবং পারস্পরিক দোষারোপ সঙ্কট আরও ভয়াবহ করে তুলবে বলে মনে করেন তিনি।
বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ নিয়ে কথা বলেন।

তিনি বলেন, “বিএনপি কিছু কিছু উদ্ভট অভিযোগ করে, তার জবাব আওয়ামী লীগকে দিতে হয়। বিএনপি যদি এই মহামারীর সময়ে প্ল্যান গেমের রাজনীতি থেকে নিজেদের বিরত রাখে সেটাই জনগণের জন্য শুভ হবে।”

সরকার বিরোধিতার নামে অপপ্রচার বন্ধ রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, “করোনাভাইরাসের সঙ্কটে রাজনৈতিকভাবে কাউকে আক্রমণ আওয়ামী লীগ করে না, পারস্পরিক দোষারোপ করোনাভাইরাসের সংকটকে আরও ভয়াবহ করে তুলবে।”

বিএনপির দ্বিমুখী নীতি সম্পর্কে জনগণ জানে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “তারা বলেছে কেউ লকডাউন মানছে না, কার্যকর হচ্ছে না। অথচ এখন সর্বাত্মক লকডাউন দেওয়ার পর বলছে সরকার লকডাউনের নামে শাটডাউন দিয়ে মানুষকে কষ্ট দিচ্ছে।”

বিএনপি নেত্রীর করোনাভাইরাস সংক্রমণ নিয়েও অপরাজনীতির শঙ্কা জানান কাদের।

“বেগম খালেদা জিয়ার করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নিয়ে জনগণ শঙ্কায় আছে, এ নিয়ে বিএনপি আবার কখন কোন অপরাজনীতি শুরু করে।”

বিএনপির উসকানিতেই হেফাজতে ইসলাম ২৬ মার্চ তাণ্ডব চালিয়েছিল অভিযোগ করে তিনি বলেন, “তার ১৮ দিন পর বিএনপি বলছে, ২৬ মার্চ সহিংসতার ঘটনা পরিকল্পিত।

“আমরা মনে করি সেদিনের এবং পরবর্তী ঘটনাবলী দেশকে অস্থিতিশীল করার এক গভীর চক্রান্ত ছিল। এ পরিকল্পনায় স্বাধীনতাবিরোধী অপশক্তিকে উসকানি দিয়েছে বিএনপি এবং এ তাণ্ডবলীলা বিএনপি ও তার দোসরদের পূর্বপরিকল্পিত।”