সিপিবি নেত্রীর বিরুদ্ধে মারধরের অভিযোগে ছাত্র ইউনিয়ন সভাপতির জিডি

মারধরের অভিযোগে পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2021, 06:23 AM
Updated : 5 April 2021, 06:39 AM

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদারের নেতৃত্বে হামলার অভিযোগ করেছেন তিনি।

রোববার রাত ৮টার দিকে রাজধানীর পুরানা পল্টনে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ের পাশে এ ঘটনা ঘটে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

পল্টন থানার ওসি আবু বকর সিদ্দিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জিডি করা হয়েছে। তবে এ ঘটনায় কোনো মামলা হবে না।

ফয়েজ উল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এক সিপিবি নেতা বিরুদ্ধে মারধরের অভিযোগ ও সংগঠন থেকে বিবৃতি দেওয়ায় জলি তালুকদার ও হকার্স ইউনিয়নের নেতা হযরত আলী তাকে মারধর করেন।

অভিযোগের বিষয়ে জলি তালুকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মারধরের সময় আমি ওখানে ছিলাম না। বিষয়টা আমি সাংবাদিকদের মাধ্যমে জেনেছি।

“আমি কেন ফয়েজ উল্লাহকে মারতে যাব? সেতো আমাদের আদরের ছোট ভাই। বিকেলে একটা কর্মসূচিতে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ওই বিষয়টা আমরা সমাধানের চেষ্টা করছি।”

বিকেলে পল্টনে ছাত্র ইউনিয়নের এক কর্মসূচিতে সংগঠনটির কবি নজরুল সরকারি কলেজ শাখার দপ্তর সম্পাদক জোবায়ের সজল মারধরের শিকার হন। ফেইসবুকে লেখালেখিকে কেন্দ্র করে সজলকে সাবেক ছাত্র ইউনিয়ন নেতা ও বর্তমান সিপিবি শান্তিনগর শাখার নেতা মঞ্জুর মঈন সিপিবি কার্যালয় থেকে টেনে হিঁচড়ে বের করে মারধর করেন বলে অভিযোগ তুলে আরেকটি জিডি করা হযেছে।

এবিষয়ে জানতে চাইলে সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি ঢাকার বাইরে আছি। একটু আগে ঘটনাটা শুনেছি। তবে পুরোপুরি জানতে পারিনি। বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।”

২০১৯ সালের ১৯ নভেম্বর ছাত্র ইউনিয়নের ৪০তম জাতীয় সম্মেলনে ফয়েজ উল্লাহকে সভাপতি এবং দীপক শীলকে সাধারণ সম্পাদক নির্বাচনের মাধ্যমে ছাত্র ইউনিয়নের ৪১ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন হয়।

তবে সংগঠনের এক অংশের দাবি, ওই সম্মেলনে একাধিক গঠনতান্ত্রিক ব্যত্যয় ঘটিয়ে গণতান্ত্রিক চর্চা বিনষ্ট করা হয়েছে।

পরে বিষয়টি নিয়ে কেন্দ্রীয় কমিটির সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি শাখার নেতাদের বিভাজন তৈরি হওয়ার প্রেক্ষাপটে সংগঠনের ‘শৃঙ্খলা ও নৈতিকতা পরিপন্থি’ কর্মকাণ্ডের অভিযোগে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈমসহ সাত নেতাকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

এছাড়া ঢাকা মহানগর এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়।

এরপর থেকে জাতীয় কাউন্সিলের দাবিতে দলের মধ্যে নানা গুঞ্জন শোনা যাচ্ছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক