লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে জাপার প্রার্থী শিপন

অর্থ ও মানবপাচারের মামলায় বিদেশে দণ্ডিত হয়ে সংসদ সদস্য পদ হারানো কাজী শহিদুল ইসলাম পাপুলের নির্বাচনী আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে মনোয়ন পেয়েছেন শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2021, 10:44 AM
Updated : 15 March 2021, 10:44 AM

সোমবার দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের সভায় সভাপতিত্ব করেন।

মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া।

পেশায় ব্যবসায়ী ফায়িজ উল্যাহ শিপন জাপা কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য। ১৯৯৫ সালে রায়পুর সরকারি কলেজের ভিপি নির্বাচিত হন তিনি।

একাদশ জাতীয় সংসদে লক্ষ্মীপুর-২ আসনের সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে ২০২০ সালের শুরুতে কুয়েতে মানবপাচার ও অর্থপাচারের অভিযোগ উঠে। পরে ওই মামলায় তিনি কুয়েতে গ্রেপ্তার হন।

২৮ জানুয়ারি কুয়েতের আদালত পাপুলকে চার বছরের কারাদণ্ড দেয়। পাশাপাশি ১৯ লাখ কুয়েতি দিনার জরিমানা করা হয়। ২২ ফেব্রুয়ারি পাপুলের এমপি পদ শূন্য ঘোষণা করা হয়। আগামী ১১ এপ্রিল এখানে নির্বাচন হবে।

বিএনপি এ উপনির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছে।