ছাত্রদলের ৩ নেতা-কর্মীর জন্য ফখরুলের উদ্বেগ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের তিন নেতা-কর্মীর খোঁজ না মেলায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2021, 06:38 PM
Updated : 28 Feb 2021, 06:38 PM

তিনি রোববার রাতে এক বিবৃতিতে বলেছেন, সাদা পোশাকে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সন্ধ্যায় টিএসসি এলাকা থেকে তাদের তুলে নিয়ে গেলেও আটকের কথা অস্বীকার করছে।

এরা হলেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সদস্য আনিসুর খন্দকার অনিক, এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান এবং সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের কর্মী আতিক মোর্শেদ।

ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দি মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রোববার ছাত্রদলের বিক্ষোভ পণ্ড করে দেয় পুলিশ। এরপর সংগঠনটির নেতা-কর্মীদের আটকও করে।

ফখরুল বলেন, “সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার সময় তাদের টিএসসি এলাকা থেকে সাদা পোশাকধারী আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করে নিয়ে যায়। আইন শৃঙ্খলা বাহিনী তাদেরকে আটকের বিষয়টি স্বীকার করছে না।

“আটকের পর থানাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও তাদের সন্ধান পাওয়া যায়নি। এ নিয়ে তাদের পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন।”

অনিক, জিসান ও মোর্শেদকে অবিলম্বে জনসম্মুখে হাজির করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, “এই ধরনের ঘটনা কেবলমাত্র দুর্বিনীত দুঃশাসনেই ঘটে থাকে। নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসনের কারণেই রাষ্ট্রসমাজে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে।

“আইন শৃঙ্খলা বাহিনী এখন আইনের রক্ষক না হয়ে দেশবাসীর কাছে মূর্তিমান আতঙ্কে পরিণত হয়েছে। ভোটারবিহীন একদলীয় শাসনকে টিকিয়ে রাখতে তারা প্রাইভেট বাহিনীর মতো কাজ করছে।”

এমন ‘অরাজকতা’ জনগণ সহ্য করবে না বলেও সরকারকে হুঁশিয়ার করেন তিনি।