‘ভ্যাক্সিন’ নিয়েও বিএনপির অপরাজনীতি ব্যর্থ হয়েছে: কাদের

দুই সপ্তাহের মধ্যে ২৩ লাখের বেশি মানুষের করোনাভাইরাসের টিকা নেওয়ার তথ্য তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকার পতনের আন্দোলনের মতো টিকা নিয়েও বিএনপির ‘অপরাজনীতি ব্যর্থ হয়েছে’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 11:27 AM
Updated : 23 Feb 2021, 11:48 AM

বিএনপি এখন ‘নিজেদের ব্যর্থতা’ ঢাকতে দেশের মানুষের স্বস্তি নষ্ট করার পায়তারা করছে বলেও মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে আওয়ামী লীগের পাবনা জেলার চাটমোহর উপজেলা সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে একথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপিকে নিয়ে তিনি বলেন, “তারা ভ্যাক্সিন নিয়ে সংশয় সৃষ্টি এবং দুর্নীতির যে গল্প তৈরির অপচেষ্টা করেছিল, তা হালে পানি পায়নি। ১৩ দিনে ২৩ লাখ মানুষের ভ্যাক্সিন গ্রহণ শেখ হাসিনার সুদক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্বের সোনালী বার্তা।”

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলটির কয়েকজন নেতা বাংলাদেশে করোনাভাইরাসের যে টিকা দেওয়া হচ্ছে, তা নিয়ে সংশয়-সন্দেহের কথা জানিয়েছিলেন।

তবে পরে ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার উদ্ভাবিত এই টিকা সাধারণ মানুষের সঙ্গে বিএনপি নেতারাও নিচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, “শেখ হাসিনার উন্নয়নের রাজনীতিতে বিএনপির আন্দোলন ভাবনায় সংকটের কালো ছায়া ফেলেছে। নিজেদের ব্যর্থতা ঢাকতেই মানুষের স্বস্তি নষ্ট করার পায়তারা করছে বিএনপি।

আল-জাজিরার ‘অপপ্রচার’ এবং বিএনপির দেশ ও সরকারবিরোধী ‘অপপ্রচার’ একই সূত্রে গাঁথা বলেও মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “দেশ-বিদেশে অপপ্রচারের বাক্স খুলে বসা বিএনপি আন্দোলনের নামে আগুন সন্ত্রাস এবং দেশ ও সরকারবিরোধী আল জাজিরার অপপ্রচার একই সূত্রে গাঁথা।”

চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় সদস্য মেরিনা জাহান কবিতা, নুরুল ইসলাম ঠান্ডু, আবদুল আউয়াল শামীম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বক্তব্য রাখেন।

এরপর বাসা থেকেই ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী’ উপলক্ষে সড়ক ও জনপথ অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হন সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

কর্মকর্তাদের সতর্ক করে তিনি বলেন, “কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসতে হবে।”