মুক্তিযোদ্ধাদের ‘ভুয়া’ তালিকা বানাচ্ছে সরকার: রিজভী

আওয়ামী লীগ সরকার বীর মুক্তিযোদ্ধাদের ‘ভুয়া’ তালিকা তৈরি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 09:08 AM
Updated : 23 Feb 2021, 11:49 AM

সোমবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন, “তারা মুক্তিযোদ্ধার ভুয়া তালিকা তৈরি করছেন আওয়ামী লীগের লোকজনদের দিয়ে।”

“বীর বিক্রম মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, একাত্তরে ৮০ হাজার মুক্তিযোদ্ধা লড়াই করেছে। আর আওয়া্মী লীগ লিস্ট করছে আড়াই লাখ। কারণ ওদের আত্মীয়-স্বজন নাতি-নাতনী যাদের একাত্তর সালে জন্ম হয়নি, তাদেরও তালিকা করছে এই আওয়ামী লীগ সরকার।”

জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের  প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, “আজকে যারা ক্ষমতায় আছেন, তারা মুক্তিযুদ্ধ করেননি, তারা মুক্তিযুদ্ধ দেখেননি। সেজন্য তারা প্রকৃত মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নিতে চায়, তাদেরকে অপমানিত করতে চা্য়।”

“দেশের কুকীর্তি-অপকীর্তি ঢাকার জন্য দেশের শ্রেষ্ঠ সন্তানের খেতাব কেড়ে নিচ্ছে। এটা তে আপনারা অপমানিত হবেন। জিয়াউর রহমানের কিছু হবে না,” বলেন তিনি।

আল-জাজিরার প্রতিবেদনের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, “এই প্রতিবেদন দেখলে গা শিউরে উঠে। রাষ্ট্রীয় ক্ষমা করা হয়েছে। আইনমন্ত্রী বলছেন, আমি জানি না; স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, আমি জানি না।

“গোপনে-অন্ধকারে কত দুরাচার করছে এই সরকার, কত ধরনের অপকীর্তি, কত অন্যায় করে আজকে মাফিয়া তন্ত্র চালু করছে এই সরকার।”

জিয়ার বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের উদ্যোগে এই মানববন্ধন হয়।

সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব আবদুস সালামের পরিচালনায় মানববন্ধনে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, ড্যাবের সিরাজুল ইসলাম, জহিরুল ইসলাম শাকিল, মেহেদী হাসান, সরকার মাহবুব আহমেদ শামীম, মহানগর যুবদলের গোলাম মাওলা শাহিন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ড্যাবের শাহ আমান উল্লাহ, এরফানুল হক সিদ্দিকী, পারভেজ রেজা কাঁকন, নিলোফার ইয়াসমীনসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।