মহামারীর বাংলাদেশ নিয়ে বিএনপি নেতা মোশাররফের বই

করোনাভাইরাস মহামারীর দশ মাসের পরিস্থিতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের লেখা বই ‘করোনাকালে বাংলাদেশ’এর মোড়ক উন্মোচন হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2021, 03:26 PM
Updated : 20 Feb 2021, 03:26 PM

শনিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানে ‘দি ইউনিভার্সেল একাডেমি’ থেকে প্রকাশিত বইটির মোড়ক উন্মোচন হয়।

করোনাভাইরাসের পরিচিতির পাশাপাশি বাংলাদেশের পরিস্থিতি, দেশের অর্থনীতিতে মহামারীর বিরূপ প্রভাব এবং মহামারী মোকাবেলায় সরকারের বিরুদ্ধে ‘অব্যবস্থাপনা, ব্যর্থতা ও দুর্নীতির’ অভিযোগ তুলে ধরা হয়েছে এ বইয়ে। 

সাবেক বিএনপি সরকারের স্বাস্থ্যমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন প্রকাশনা অনুষ্ঠানে বলেন, “আমার বিশ্বাস এই বই ভবিষ্যত প্রজন্মের কাজে লাগবে। ভবিষ্যত প্রজন্মের যদি কাজে লাগে, তাহলেই আমার পরিশ্রম সার্থক হয়েছে বলে আমি মনে করব।”

এর আগে ‘মুক্তিযুদ্ধে বিলাত প্রবাসীদের অবদান’, ‘রাজনীতির হালচাল’, ‘ফখরুদ্দিন-মইনুদ্দিনের কারাগারে ৬১৬দিন’সহ নয়টি বই লিখেছেন বিএনপি নেতা মোশাররফ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাহবুবউল্লাহর সভাপতিত্বে এবং ব্যারিস্টার খন্দকার মারুফ হোসেনের পরিচালনায় প্রকাশনা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারুল্লাহ চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. নজরুল ইসলাম, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, বিএমএ এর সাবেক মহাসচিব অধ্যাপক এজেডএম জাাহিদ হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান এবং প্রকাশনা সংস্থা দি ইউনিভার্সেল একাডেমির শিহাব উদ্দিন ভুঁইয়া অনুষ্ঠানে বক্তব্য দেন।

অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক হারুন অর রশীদ, আব্দুস সালাম, ও রফিকুল ইসলামও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।