গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে বিএনপি: কাদের

বিএনপি জনগণ ও পুলিশের প্রতিপক্ষ হিসেবে নিজেদের দাঁড় করিয়ে গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 11:13 AM
Updated : 14 Feb 2021, 11:13 AM

রোববার নিজের সরকারি বাসভবন থেকে সিরাজগঞ্জেরর তাড়াশ উপজেলার সম্মেলনে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপির অপরাজনীতির ষোলো আনাই জনগণ এখন বুঝে ফেলছে। তারা জনগণ ও পুলিশের প্রতিপক্ষ হিসেবে নিজেদের দাঁড়  করিয়ে গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে।”

গণতান্ত্রিক ব্যবস্থায় ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে জানিয়ে তিনি বলেন, “সময় হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। জনগণ যে রায় দেবে তা মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে।

“দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তখন একটি অশুভ মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। আন্দোলন ও নির্বাচনে ধারাবাহিক ব্যর্থতার পর তারা এখন দেশে বিদেশে ষড়যন্ত্রের ঝুলি খুলে বসেছে। দেশে এখন কোনো আন্দোলনের ইস্যু নেই, শেখ হাসিনার জনমুখি রাজনীতি বিএনপিকে আন্দোলনের ইস্যু সংকটে ফেলেছে।”

আল জাজিরার প্রতিবেদন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, “সরকার নাকি আল জাজিরার প্রতিবেদনে বিএনপির সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ সত্যি নয়। প্রকৃতপক্ষে আল জাজিরার আজগুবি প্রচারের পেছনে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “যে সব জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ডে কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে, সেসব এলাকায় কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সম্মেলনের মাধ্যমে কমটি করতে হবে।

“নিজের অবস্থান ভারী করার জন্য নিজস্ব লোক দিয়ে কমিটি গঠন করা যাবে না। দলকে শক্তিশালী করতে হলে ত্যাগী কর্মীদের এগিয়ে আনতে হবে।”