আপনার কাছে দেশবাসীর অনেক কিছু শেখার আছে: শেখ হাসিনাকে পরশ

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘নিজের স্বপ্নকে বিসর্জন দিয়ে’ বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে ধারণ করেছেন বলে মন্তব্য করেছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2021, 05:48 PM
Updated : 10 Feb 2021, 05:48 PM

প্রধানমন্ত্রী প্রতিটি নারী ও কন্যা সন্তানদের জন্য অনুকরণীয় মন্তব্য করে তিনি বলেছেন, তার কাছ থেকে দেশবাসীর অনেক কিছু শেখার আছে।

যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় পরশ একথা বলেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তার উদ্দেশে ফজলে শামস পরশ বলেন, “এখানে আমাদের অনেকেরই কন্যা সন্তান রয়েছে। আমি মনে করি, পৃথিবীর যে কোনো পিতাই গর্ববোধ করবে যদি তার সন্তান, কন্যা সন্তান যদি অর্ধেক পরিমাণও আপনার মতো হতে পারে।

“আপনি শুধু পিতার প্রতি ভালোবাসা বা মমতাবোধের বিরল নিদর্শনই রেখে যাননি, আপনি শুধু পিতার স্বপ্নই বাস্তবায়ন করেন নাই। আপনি পিতার স্বপ্ন ধারণ করেছেন নিজের স্বপ্ন বিসর্জনের মধ্য দিয়ে।”

শেখ হাসিনার ফুফাত ভাইয়ের ছেলে পরশ বলেন, “এটা অনেক মহান আত্মত্যাগ। যেটা আমার জানা মতে খুব কম সন্তান করতে পারে। প্রতিটি নারী ও কন্যা সন্তানের জন্য আপনি অনুকরণীয়।

“আপনার কাছে এ দেশবাসীর তথা আমাদের অনেক কিছু এখনও শেখার আছে। আল্লাহতাআলা আপনাকে দীর্ঘজীবী করুক। আপনার নেতৃত্বে এই দেশ আরও এগিয়ে যাবে, ইনশাআল্লাহ।”

খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ূন এবং যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।