সৌভাগ্য, সহজে টিকা পেয়েছি: রাশেদ খান মেনন

করোনাভাইরাসের টিকা নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ‘সহজেই’ টিকা নিতে পেরে তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 09:03 AM
Updated : 7 Feb 2021, 09:03 AM

সারা দেশে গণ টিকাদান শুরুর প্রথম দিন দুপুরে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতাগে গিয়ে টিকা নেন ঢাকা-৮ আসনের সংসদ সদস্য মেনন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, “এটা আমাদের সৌভাগ্য যে অতি সহজেই টিকা পেয়েছি।”

এদিন সকাল ১০টার পর মহাখালী স্বাস্থ্য ভবন থেকে ভার্চুয়ালি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর পরপরই বিভিন্ন জেলায় টিকাদান কার্যক্রম শুরু হয়।

নিজের টিকা নেওয়ার অভিজ্ঞতা জানাতে গিয়ে মেনন বলেন, “অতি সাধারণ জিনিস এটা (টিকা)। ছোট বেলায় এমন টিকার নেওয়ার অভ্যাস আমাদের সকলের আছে।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “যারা টিকা নিয়ে সমালোচনা করছে তা ভিত্তিহীন। আমি বিভিন্ন তথ্য যাচাই করে দেখেছি, এটা নিরাপদ ভ্যাকসিন।”

বিশ্বের অন্যসব দেশের মত বাংলাদেশের মানুষও এই মহামারীর মধ্যে করোনাভাইরাসের টিকার অপেক্ষায় ছিল।

কিন্তু ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকা দেশে আসার আগে আগে এর পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে বিভিন্ন প্রশ্ন ওঠে। নেতিবাচক কিছু রাজনৈতিক প্রচারও তার সঙ্গে যুক্ত হয়।

রাশেদ খান মেনন সকলকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, “আমার বয়স প্রায় ৮০। টিকা দিয়েছি কোনো সমস্যা হচ্ছে না।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মেনন ছাড়াও কৃষি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মেসবাহুল ইসলাম, একুশে পদক প্রাপ্ত চিকিৎসক অধ্যাপক কাজী কামরুজ্জামানও টিকা নিয়ে সবাইকে ভ্যাকসিন গ্রহণ করার আহ্বান জানান।

ঢাকা মেডিকেল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, “সবাই স্বতঃস্ফূর্তভাবে ভ্যাকসিন নিচ্ছেন। দুপুর দেড়টা পর্যন্ত প্রায় দুইশ জন ভ্যাকসিন নিয়েছেন।”